‘মোস্তাফিজ এটা তোর উইকেট, উড়িয়ে দিবি’

আপডেট: মার্চ ২৫, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



উইকেট দেখে ড্রেসিংরুমের দিকে ফিরছিলেন মাশরাফি। আর ড্রেসিংরুমের সামনেই বসে ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজ। তাকে দেখেই মাশরাফি বললেন, ‘এটা তোর উইকেট, উড়িয়ে দিস।’ বলার পরই  মোস্তাফিজের মুখে লেগে থাকা হাসিটা আরও চওড়া হলো।
আজ শনিবার স্থানীয় সময় দুপুর আড়াইটায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে। শুক্রবার দুই দলই শেষ বারেরমতো অনুশীলন করেছে রানগিরি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় অনুশীলনে নামে মুশফিক-তামিমরা। সবার আগে মাঠে নামেন মাশরাফি-হাথুরুসিংহে। তাদের অনুসরন করলেন ব্যাটিং পরামর্শক সামারাবিরা ও ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। প্রায় দশ মিনিট খুঁটিয়ে খুঁটিয়ে উইকেট দেখলেন মাশরাফি।
উইকেট দেখেই ড্রেসিংরুমের দিকে ফিরছিলেন সীমিত ওভার ক্রিকেটের অধিনায়ক। রানগিরি উইকেট দেখে মাশরাফিকে সন্তুষ্টই মনে হল। হাসিমুখে তাইতো মোস্তাফিজকে পেয়ে রানগিরির উইকেটকে মোস্তাফিজের উইকেট বলতে দ্বিধা করলেন না, ‘মোস্তাফিজ, এটা তোর উইকেট। উড়িয়ে দিবি।’
ইনজুরি থেকে ফিরে নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন মোস্তাফিজ। সেখানে গিয়ে পুরো ফিট না থাকায় সবগুলো ম্যাচ খেলা হয় নি। পরবর্তীতে হায়দরাবাদ টেস্টে মোস্তাফিজকে স্কোয়াডে না রেখে পুরোপুরি ফিট হওয়ার সুযোগ দেওয়া হয়। মোস্তাফিজ এর মধ্যেই পুরো ফিট হয়ে উঠেন। শ্রীলঙ্কায় এরই মধ্যে দুটি টেস্ট ম্যাচে খেলেছেন। সেখানে তার পারফরম্যান্স ছিল আশাব্যঞ্জক। আর শনিবার থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে মাশরাফির গুরুত্বপূর্ণ অস্ত্র হচ্ছেন মোস্তাফিজ। তাই ম্যাচের আগের দিন অধিনায়ক মাশরাফির এমন মন্তব্য মোস্তাফিজকে আরও আত্মবিশ্বাসী করবে।-বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ