মোহনপুরে করোনা সচেতনতায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

আপডেট: মার্চ ২৪, ২০২০, ১২:৫১ পূর্বাহ্ণ

মোহনপুর প্রতিনিধি


মোহনপুরে করোনা সচেতনতায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়-সোনার দেশ

মোহনপুর উপজেলা প্রশাসন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উপজেলা পর্যায়ে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিথ সভায় প্রধান অতিথি ছিলেন সাংসদ আয়েন উদ্দিন।
সভায় সাংসদ বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে এ ভাইরাস সংক্রমন, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সকল শ্রেণি পেশার মানুষকে সচেতন হতে হবে।
সভায় করোনাভাইরাস প্রতিরোধে সরকারের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে। এ প্রস্তুতির অংশ হিসেবে মোহনপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে, মহিলা ডিগ্রী কলেজ নিকস্থ প্রাথমিক বিদ্যালয় আইসোল্যুশন ও কোয়েরেন্টাইন ইউনিট করা হয়েছে। মোহনপুর উপজেলা বসবাসরত কেউ করোনাভাইরাসে আক্রান্ত বা সনাক্ত হলেই, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষ ব্যবস্থায় করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধ ও নিয়ন্ত্রণে চিকিৎসা সেবা প্রদান করা হবে। আক্রান্ত রোগিদের চিকিৎসা সেবা দিতে আইসোল্যুশন ও কোয়েরেন্টাইন ইউনিট, প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স চিকিৎসা সামগ্রী ও মাস্ক-পিপিই প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করা হবে। সর্বসাধারণকে সকল সরকারি সিদ্ধান্ত মেনে চলতে আহবান করা হয়।
সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) জাহিদ বিন কাশেম, উপজেলাস্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আরিফুল কবীর, উপজেলা ভাইস চেয়ারম্যান সানজীদা রহমান রিক্তা, অফিসার ইনর্চাজ (ওসি) মোস্তাক আহম্মেদ, কৃষি অফিসার রহিমা খাতুন, উপজেলা প্রকৌশলী বেলাল হোসেন, শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মুকতাদ্দির আহম্মেদ,সিনিয়র মৎস্য অফিসার আবুল কালাম আজাদ প্রমুখ।