মোহনপুরে খাঁড়ইল বিলে পোনা মাছ অবমুক্তকরণ

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

মোহনপুর প্রতিনিধি


মোহনপুরে শতফুলের উদ্যোগে খাঁড়ইল বিলে পোনা মাছ অবমুক্ত করা হয়-সোনার দেশ

মৎস্য চাষে গড়বো দেশ বদলে দেব বাংলাদেশ, ‘মা মাছ ধরবো না’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শতফুল বাংলাদেশ রাজশাহী মোহনপুরের আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে কৃষি ইউনিট এবং মৎস্য ও প্রাণিসম্পদ ইউনিটের উদ্দ্যোগে গতকাল বুধবার সকাল ১০টায় খাঁড়ইল উচ্চবিদ্যালয় মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন শতফুল বাংলাদেশের নির্বাহী পরিচালক নাজিম উদ্দিন মোল্লা। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) উপ-ব্যবস্থাপক শাহারিয়ার হায়দার, এএম ফরাদুজ্জামান, জেসমিন আরা, প্রধান শিক্ষক জামাল উদ্দিন বিশ্বাস, সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম, শতফুলের প্রোগ্রাম কো-অর্ডিনেটর হুমায়ূর কবীর মুক্তা, মৎস্য কর্মকর্তা হুয়ায়ূন কবির, কৃষি কর্মকর্তা সৈয়দ কাওসার হোসেন, প্রাণিসম্পদ কর্মকর্তা এহতেশামুল হক, ব্যবস্থাপক (টেনিং ও প্রকাশনা) মামুনুর রশিদ, মনিটরিং অফিসার আসাদুজ্জামান নুর, এরিয়া ম্যানেজার আবুল কালাম আজাদ, শাখা ব্যবস্থাপক মিস রজুফা, হিসাবরক্ষক জলি খাতুনসহ শতফুলের মৎস্য চাষী সদস্য ও মৎস্যজীবীরা।
সভায় বক্তারা বলেন, নদীমাতৃক বাংলাদেশে মাছ চাষের ব্যাপক সম্ভাবনা কাজে লাগানোর জন্য নতুন নতুন প্রযুক্তি সম্প্রসারণে পিকেএসএফ’র সহযোগিতায় শতফুলের সদস্যদের আর্থিক অনুদান ও কারিগরি সহায়তা প্রদান করছে শতফুল বাংলাদেশ। এর মধ্যে নদীতে ভাসমান খাঁচায় মাছ চাষ, ছোট ছোট গর্তে (ডিচ) গুচিবাইম, তারাবাইম ও কুচিয়া মাছের চাষ এবং পুকুরে শিং-মাগুর-টেংরা, পাবদা মাছের চাষ বিষয়ে অলোচনা করেন। পরে অতিথিবৃন্দ খাঁড়ইল বিলের উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ