মোহনপুরে বন্যার ক্ষতি পৌনে একশ কোটি টাকা

আপডেট: আগস্ট ২৬, ২০১৭, ১:৩৩ পূর্বাহ্ণ

মোহনপুর প্রতিনিধি


রাজশাহীর মোহনপুর উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। চাহিদামত ত্রাণ পাচ্ছেন না উপজেলার বন্যায় কবলিত এলাকায় বানভাসি ক্ষতিগ্রস্ত মানুষ। বন্যায় প্রায় পৌনে একশত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস।
মোহনপুর উপজেলা কৃষি অফিসার রহিমা খাতুন জানান, দুই সপ্তার বন্যায় ৪ হাজার ৪ শ ৯৭ হেক্টর জমির ফসল পানিতে তলিয়ে গেছে। এতে ধারণা করা হয়েছে পান বরজ, আউশ রোপা, আমন ধান, মরিজ ও শাক-সবজির ক্ষতি হয়েছে ৭১ কোটি ৩৫ লাখ ৫২ হাজার টাকার। মৎস্য অফিস সূত্রে জানা গেছে, ৪৩টি পুকুর তলিয়ে গেছে। ক্ষতি হয়েছে প্রায় ৩৯ লাখ টাকা। ৪ টি হাঁসের খামার প্লাবিত হয়ে প্রায় দেড় লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায় কর্মকর্তা বিপুল কুমার মালাকার জানান, ২১০৫ পরিবার পানিবন্দি হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকার ৫৭ কিলোমিটার কাঁচা রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এ পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে মাত্র ১ হাজার ক্ষতিগ্রস্ত পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, আরো ১১০৫টি পরিবারের মাঝে দ্রুত ত্রাণ সহায়তা পৌঁছানো হবে। এদিকে বানভাসি মানুষের পাশে জনপ্রতিনিধিরা, রাজনৈতিক দল ও বিভিন্ন সংস্থা ত্রাণ সহযোগিতা অব্যাহত রেখেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ