মোহনপুরে যুবদলের ত্রাণভর্তি নৌকাডুবি

আপডেট: আগস্ট ২৯, ২০১৭, ১২:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীর মোহনপুর উপজেলায় যুবদলের ত্রাণভর্তি একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার কেশরহাট এলাকার একটি বিলের কোমরপানিতে এ ঘটনা ঘটে। পরে অবশ্য ত্রাণগুলো উদ্ধার করে বন্যার্তদের মাঝে বিতরণ করা সম্ভব হয়েছে।
যুবদলের নেতাদের সঙ্গে ত্রাণভর্তি নৌকায় ছিলেন রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। নৌকা ডুবে গেলে তিনি পানিতে পড়ে যান। মিলন বলেন, মহানগর যুবদলের উদ্যোগে ত্রাণ বিতরণ করতে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে তারা মোহনপুরের বন্যাদুর্গত এলাকা ছয়পুরে যাচ্ছিলেন। এ সময় ত্রাণভর্তি এই নৌকাডুবির ঘটনা ঘটে।
মিলন জানান, নৌকাটিতে তিনিসহ মোট ১৩ জন নেতাকর্মী ছিলেন। বিলে নৌকাটি কেবল চলতে শুরু করেছিল। তখনই নৌকাটিতে পানি ওঠে যায়। এতে তারা ১৩ জন পানিতে পড়ে যান। এ সময় কিছু ত্রাণের ব্যাগ পানিতে ভাসতে শুরু করে। তবে বেশিরভাগ ব্যাগ ডুবুডুবু নৌকার ওপরেই ছিল।
নৌকাটিতে পানি উঠে গেলে পাশের আরেকটি নৌকার ৫০-৬০ জন যুবদলের নেতাকর্মী ত্রাণগুলো উদ্ধার করেন। ভাসতে থাকা ব্যাগগুলোও নেতাকর্মীরা পানিতে নেমে উদ্ধার করে। এরপর বিকেলে তারা সেগুলো ছয়পুর গ্রামে নিয়ে গিয়ে বিতরণ করেন।
রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশি এ নেতা বলেন, নৌকায় তারা মোট ২২৫ জন মানুষের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছিলেন। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, চিড়া, চিনি, মুড়ি, বিস্কুট, পাউরুটি, ওষুধ এবং স্যালাইন। সেগুলো পানিতে ভিজে গিয়েছিল। তারপরেও সেগুলো নিয়ে গিয়ে বিতরণ করায় বন্যার্ত মানুষেরা অনেক খুশি হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ