মোহনপুরে সংঘর্ষে নারীসহ আহত ৭

আপডেট: মে ২১, ২০২২, ১০:০৫ অপরাহ্ণ

মোহনপুর (রাজশাহী) প্রতিনিধি:


মোহনপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে নারীসহ সাতজন আহত হয়েছেন। শনিবার (২১ মে) সকালে উপজেলার মৌগাছি ইউনিয়নের বেড়াবাড়ি বামনদীঘি গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, রবিউল ইসলাম (৪০), গোলাম মোস্তফা (৬০), তাঁর স্ত্রী খাদিজা বেগম (৫০), রফিকুল ইসলাম (৪৮) , আবু হায়হান (২৮), স্ত্রী রুমা বেগম (২২), বোরহান উদ্দিন (২৬)। তারা সকলেই মোহনপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।এ ঘটনায় ১২ জনকে আসামী করে রবিউল ইসলাম থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়নের বেড়াবাড়ি বামনদীঘি গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে সানাউল্লাহ ও হাবিবুর রহমানের সাথে প্রতিবেশী আব্দুল জব্বারের ছেলে রবিউল ইসলামসহ ভাইদের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

ওই জমির উপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। প্রতিপক্ষ সানাউল্লাহ তার লোকজন নিয়ে আদালতের নিষেধাজ্ঞা অপেক্ষা করে উক্ত জমিতে থাকা পেঁপে ও কলা গাছ কেটে ফেলে জমি দখলের সময় বাঁধা দিলে সানাউল্লাহ ও রবিউল ইসলামের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়।

একপর্যায়ে সানাউল্লাহসহ চার ভাই মিলে তাদের লোকজন লোহার রড ও লাঠিসোটা নিয়ে রবিউল ইসলামসহ পরিবারের লোকজনের উপর হামলা চালিয়ে মারপিট করে।
মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।