মোহনপুরে সইপাড়া মোড়ে কালভার্ট ভেঙে মরণ ফাঁদ!

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

মোহনপুর প্রতিনিধি



রাজশাহীর মোহনপুর উপজেলার ব্যস্ততম সইপাড়া মোড়ে শ্যামপুর হাটে চলাচলের রাস্তায় অবস্থিত একটি কালভার্টের অংশ ভেঙে মরণ ফাঁদে পরিণত হয়েছে। পানি নিষ্কাশনের কালভার্টটি এক তৃতীয়াংশ ভেঙে পড়েছে। যেকোন সময় বড় ধরনের দুঘর্টনা ঘটতে পারে বলে মনে করছেন স্থানীয়রা।
গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সরেজমিনে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মোহনপুর উপজেলার সইপাড়া মোড় হতে শ্যামপুর হাট হতে তানোর উপজেলা সদরে যোগাযোগের ব্যস্ততম একমাত্র রাস্তা। ওই রাস্তা দিয়ে প্রতিদিন ছোট-বড় কয়েকশ যানবাহন চলাচল করে। রাস্তার দুই পাশের গ্রামগুলো কৃষি প্রধান গ্রাম নামে পরিচিত। ওই রাস্তা দিয়ে কৃষকরা তাদের কৃষিপণ্য বাজারজাত করে থাকেন। ২৮ ফেব্রুয়ারি আলু বোঝাই ট্রাক যাওয়ার সময় কালভার্টটি ভেঙে যায়।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, ক্যালভার্টটি  নিন্মমানের হওয়ায় আগেও কয়েকবার ভেঙে গিয়েছিল। রাস্তাটি সংস্কারের সময় কালভাটটি নির্মাণের দাবি জানানো হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো কর্ণপাত করেন নি। ক্যালভার্টটি ভাঙার পর থেকে প্রতিদিন দুই-একটি দুঘর্টনা ঘটছে। ওই স্থানে দুঘর্টনার হাত থেকে রক্ষার জন্য বাঁশে লাল কাপড় দিয়ে নিশানা টাঙিয়ে দিয়েছে স্থানীয়রা।
এ বিষয়ে মোহনপুর উপজেলা প্রকৌশলী এনএএম সুলতানুল ইমাম জানান, বিষয়টি আমার জানা নেই। কালভার্টটি দ্রুত মেরামত করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ