মোহনপুরে সরকারি জায়গা দখল করে আ’লীগ নেতার দোকানঘর নির্মাণ

আপডেট: মার্চ ২৩, ২০১৭, ১২:৪৮ পূর্বাহ্ণ

মোহনপুর প্রতিনিধি


মোহনপুর উপজেলার হাটরা এলাকায সরকারি জায়গা দখল করে চলছে দোকন ঘর নির্মাণের কাজ – সোনার দেশ

রাজশাহীর মোহনপুর উপজেলার হাটরা মোড়ে সড়ক ও জনপদের সরকারি জায়গা দখল করে পাকা দোকানঘর নির্মাণ করছেন এক আওয়ামী লীগ নেতা। মোহনপুর থানা পুলিশ নিষেধ করলে ক্ষমতা খাটিয়ে অবৈধভাবে চালিয়ে যাচ্ছে এ দোকানঘর নির্মাণের কাজ।
রাজশাহী-নওগাঁ মহাসড়কের মোহনপুর উপজেলার হাটরা মোড়ে সরেজমিনে গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক গোলাম মাওলা সড়ক ও জনপদের জায়গা দখল করে দীর্ঘদিন ধরে টিনের দোকান ঘরে ব্যবসা করে আসছিলেন। ওই দোকান ঘরে পেছনে সড়ক ও জনপদের সরকারি জায়গায় দখল করে ইট দিয়ে পাকা দোকান ঘর নির্মাণ শুরু করেন। স্থানীয় লোকজনের বাধা উপেক্ষা করে তিনি চালিয়ে যাচ্ছেন এ দোকানঘর নির্মাণ কাজ। এ ব্যাপরে হাটরা গ্রামের জাকারিয়া হোসেন নামের এক ব্যক্তি কেশরহাট ভূমি অফিসে অভিযোগ জানালেও উপসহকারী ভূমি কর্মকর্তা মোস্তফা জামান লিটন কোনো ব্যবস্থা নেন নি।
আওয়ামী লীগ নেতা গোলাম মাওলার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমি আওয়ামী লীগ দল করি, যতো বাধা আসুক না কেন দোকানঘর নির্মাণ করবো। এছাড়া রাজশাহী-নওগাঁ মহাসড়কের দুইপাশের সড়ক ও জনপদের সরকারি জায়গা দীর্ঘ সময় ধরে অবৈধভাবে বেদখল হয়ে গেলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর কোন পদক্ষেপ লক্ষনিয় নয় ?
এ বিষয়ে কেশরহাট ভূমি অফিসের উপসহকারী কর্মকর্তা মোস্তফা জামান লিটন জানান, অভিযোগে পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়েছিলাম। আওয়ামী লীগের জনৈক একজন শীর্ষ নেতার চাপের কারণে কোনো ব্যবস্থা নেয়া সম্ভব হয় নি।
রাজশাহী সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ