যমুনা নদীতে বগুড়া-জামালপুর ফেরি সার্ভিস উদ্বোধন

আপডেট: আগস্ট ১২, ২০২১, ৯:৩০ অপরাহ্ণ

বগুড়া প্রতিনিধি:


বগুড়ায় সারিয়াকান্দি ও জামালপুরের মাদারগঞ্জে সাথে যমুনা নদীতে ফেরি (সী-ট্রাক) চলাচল শুরু হয়েছে। এলক্ষে নদীর পূর্ব ও পশ্চিম তীরের মানুসের মাঝে যেন উৎসবমুখর পরিবেশ ছিলো দিনভর।
বৃহস্পতিবার বিকেলে সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের জামথৈল ঘাটে প্রধান অতিথি হিসেবে ফেরি চলাচলের উদ্বোধন করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদারগঞ্জ-মেলানদহ এলাকার সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। ফেরি সার্ভিস উদ্বোধন শেষে জামথৈল ঘাট থেকে নদী পার হয়ে ফেরিটি দুপুর আড়াইটায় সারিয়াকান্দি উপজেলার কালিতলা ঘাটে এসে পৌঁছে। পরে সেখানে এক সুধী সমাবেশে প্রধান ও বিশেষ অতিথি ছাড়াও বক্তব্য রাখেন, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যমুনায় শুধু ফেরি সার্ভিস চালুই নয়, বরং যমুনা নদীকে সঠিক ব্যবস্থাপনায় আনতে সরকারিভাবে উদ্যোগ নেয়া হয়েছে। যমুনা নদীর ভাঙন রোধসহ তীরবর্তী মানুষের জীবনমানের উন্নয়নে ‘যমুনা করিডোর’ প্রকল্প হাতে নেয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় নদীর দুই তীরে স্যাটেলাইট সিটি গড়ে তোলা হবে। এখন ক্ষুদ্র পরিসরে যাত্রী পরিবহণে ফেরি সার্ভিস চালু হলেও আগামী ডিসেম্বর থেকে ভারি যানবাহন পারাপারের জন্য আরও বড় পরিসরে উদ্যোগ গ্রহণ করা হবে।