যুক্তরাষ্ট্রে একরাতে ছয় পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ

আপডেট: আগস্ট ২০, ২০১৭, ১২:৩৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক   


যুক্তরাষ্ট্রের দুই রাজ্যে একইরাতে ছয় পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার রাত ৯টা ৩০ মিনিটের দিকে ফ্লোরিডা রাজ্যের কিসিমি শহরে সন্দেহভাজন সন্ত্রাসীদের ধরতে ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড রিসোর্টের কাছে তল্লাশি চালানোর সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হন পুলিশ কর্মকর্তা ম্যাথিউ ব্যাক্সটার। অন্য একটি বিনোদন পার্কে গুলিবিদ্ধ হন সার্জেন্ট স্যাম হোয়ার্ড। তার অবস্থা সংকটাপন্ন।
শনিবার সকালে পুলিশপ্রধান ও’ডেল এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এদিকে, পুলিশ কর্মকর্তা নিহতের ঘটনায় তাৎক্ষণিকভাবে টুইটারে শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
শনিবার সকালে এক টুইটে ট্রাম্প বলেন, ‘কিসিমি পুলিশ ও তাদের স্বজনদের প্রতি আমার গভীর সহানুভূতি রইল। আপনাদের সঙ্গে আছি আমরা।’
ফ্লোরিডার জ্যাকসনভিলের শেরিফের কার্যালয় জানিয়েছে, শুক্রবার রাতে তাদের এলাকায় দুজন পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। রাইফেল দিয়ে আত্মহত্যা করতে যাওয়া এক ব্যক্তিকে বাঁচাতে গেলে তার সঙ্গে গোলাগুলিতে আহত হন তারা দুজন। একজনের দুই হাতেই এবং অন্যজনের পাকস্থলিতে গুলি লেগেছে।
পেনসিলভানিয়া রাজ্য পুলিশের মুখপাত্র মেলিন্ডা বন্ডারেঙ্কা এবিসি নিউজকে জানিয়েছেন, এক হামলকারীর গুলিতে দুজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। তবে তারা শঙ্কামুক্ত। অন্যদিকে, পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছেন। এর চেয়ে বেশি তথ্য দেয়নি তারা।
শুক্রবার রাতে ফ্লোরিডা ও পেনসিলভানিয়া রাজ্যে পুলিশের ওপর এসব হামলার উদ্দেশ্য কী ছিল, সে সম্পর্কে কিছু জানায়নি পুলিশ।
তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন, রাইজিংবিডি