যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ১:৩২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক রাজ্যে ভর দুপুরে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়েছে।
শনিবার (২৭ এপ্রিল) বেলা ১২:৩০ টায় বাফেলোর জিনার স্ট্রিটে (ইস্ট ফেরি স্ট্রিট ও বেইলি অ্যাভিনিউ কর্নারে) এ হত্যাকাণ্ড সংঘটিত হয় বলে জানিয়েছে পুলিশ।

নিহতরা হলেন, সিলেটের কানাইঘাট উপজেলার ইউসুফ (৫৮) এবং কুমিল্লার বাবুল (৪৩)। ঘটনার সময় তারা এক প্রবাসী বাংলাদেশির বাড়িতে সংস্কার কাজে নিয়োজিত ছিলেন।
বাফেলোতে বসবাসরত কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও সাংবাদিক মতিউর রহমান লিটু জানান, গুলিতে একজন ঘটনাস্থলেই মারা যান। গুরুতর অন্যজনকে হাসপাতালে নেয়ার পথে মারা যান।

স্থানীয় সংবাদমাধ্যম ডব্লিউজিআরজেড জানায়, গুলির ঘটনার পর একটি সোয়াট টিমকে ঘটনাস্থলে ডাকা হয়। পুলিশের পক্ষ থেকে স্থানীয়দের বাড়ির বাইরে বের না হওয়ার আহ্বান জানানো হয়।
এর আগে শুক্রবার (২৬ এপ্রিল) রাতে বাফেলোর ইয়ং স্ট্রিটের ফার্স্ট ব্লকে ৩১ বছর বয়সী এক তরুণকে গুলি করে হত্যা করা হয়। তার শরীরে একাধিক গুলির ক্ষত পাওয়ার কথা জানায় পুলিশ।

বাফেলো পুলিশের ক্রাইসিস ম্যানেজমেন্ট টিম পুরো এলাকা ঘিরে রেখেছে। পরপর এমন ঘটনায় কানাডা সীমান্ত সংলগ্ন বাফেলোতে বসবাসরত অর্ধ লক্ষাধিক প্রবাসীর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

স্থানীয় কমিউনিটি লিডার আবুল বাশার এবং সাংবাদিক মতিউর রহমান লিটু জানান, তারা রোববার (২৮ এপ্রিল) দুপুরে ৯৯৫ ফিলমোর অ্যাভিনিউতে জড়ো হয়ে হত্যাকাণ্ডের প্রতিবাদ এবং দোষীদের গ্রেফতারের দাবি জানাবেন।

বাফেলোর ‘স্টপ দ্য ভায়োলেন্স কোয়ালিশন’ এর নির্বাহী পরিচালক মুরে হোলম্যান স্থানীয় গণমাধ্যমে বলেন, ‘বাফেলো সিটিতে বসবাসরতরা শান্তিপ্রিয় এবং কখনো কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। এমন অবস্থায় কঠোর পরিশ্রমী হিসেবে পরিচিত বাংলাদেশিরা আক্রান্ত হলেন, এটা খুবই দুঃখজনক ব্যাপার।
তথ্যসূত্র: বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version