যুক্তরাষ্ট্রে ময়লার ট্রাকে ধাক্কা দিয়ে ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

আপডেট: জুন ২৮, ২০২২, ৪:১৬ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


যুক্তরাষ্ট্রের মিসৌরিতে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে তিনজন নিহত এবং আরও অন্তত ৫০ জন আহত হয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার সন্ধ্যায় মেন্ডন শহরের কাছে একটি ক্রসিংয়ে ময়লাবাহী ট্রাকে ধাক্কা দিয়ে ট্রেনটি লাইনচ্যুত হলে এই দুর্ঘটনা ঘটে।
মিসৌরি স্টেট হাইওয়ে পেট্রোল বাহিনীর এক মুখপাত্র জাস্টিন ডান সাংবাদিকদের জানান, নিহতদের দুই জন ট্রেনের যাত্রী এবং অপরজন ময়লার ট্রাকটিতে ছিলেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, অনিয়ন্ত্রিত ওই ক্রসিংয়ে কোনও সিগনাল লাইট কিংবা গেট ছিল না। সেখানে দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় শহর অভিমুখী চলে যাওয়া ট্রেনের লাইনের ওপর দিয়ে চলে গেছে একটি সড়ক। ট্রেন কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার স্থানীয় সময় বেলা ১২টা ৪২ মিনিটের সময়ে এই দুর্ঘটনা ঘটে।

ট্রেন কর্তৃপক্ষের বিবৃতিতে বলা হয়েছে, ময়লার ট্রাকে ধাক্কা দিয়ে ট্রেনটির আটটি কার এবং দুইটি লোকোমোটিভ লাইনচ্যুত হয়ে পড়ে। তবে জাস্টিন ডান সাংবাদিকদের জানিয়েছিলেন সাতটি কার লাইনচ্যুত হয়।

ধারণা করা হচ্ছে দুর্ঘটনার সময় ট্রেনটিতে প্রায় ২৪৩ যাত্রী এবং ১২ জন কর্মী ছিলেন। কর্মকর্তারা জানিয়েছেন, অল্প আঘাতপ্রাপ্তদের চিকিৎসা সেবা দিতে স্থানীয় একটি স্কুলকে উদ্ধার কেন্দ্রে পরিণত করা হয়েছে।

রবার্ট নাইটিঙ্গেল নামে এক যাত্রী বলেন, তিনি ঘুমিয়ে ছিলেন। হঠাৎ শব্দ শুনে জেগে ওঠেন। তিনি বলেন, ‘সব কিছুই যেন স্লো মোশনে ঘটলো। এটি দোলাতে শুরু করে, এবং দোলাতে শুরু করে, এবং এবং তারপরে হঠাৎ করেইৃ সব ধুলো আমার জানালা ঢেকে দেয়’।

তথ্যসূত্র: সিএনএন, বাংলা ট্রিবিউন