বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের দাবি

আপডেট: December 4, 2016, 11:34 pm

নিজস্ব প্রতিবেদক



যুদ্ধাপরাধীদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে ভূমিহীন অসহায় মুক্তিযোদ্ধাদের মাঝে বিতরণের দাবি জানিয়েছে রাজশাহী মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগ। গতকাল রোববার বেলা ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এক মানববন্ধন থেকে তারা এই দাবি জানান। প্রায় ঘন্টাব্যাপি ওই মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি শাহরিয়ার সুমন।
অন্যদের মধ্যে বক্তব্য দেন, বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম পাপ্পু, রাজশাহী জেলার সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, সাম্যবাদী দলের রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ।
বক্তারা  বলেন, একাত্তরে লুটপাট করে যুদ্ধাপরাধীরা সম্পদের পাহাড় গড়েছে। শহীদ পরিবারের সদস্য ও একাত্তরে নির্যাতিতরা রিকশা চালান, মানুষের বাসায় কাজ করেন, ভিক্ষা করেন, তা হতে পারে না। এখন অবস্থার পরিবর্তন হয়েছে, তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে যুদ্ধাহত অসহায় ভূমিহীন মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যবহার করা প্রয়োজন।
এসময় উপস্থিত ছিলেন, নগর সৈনিক লীগের সহসভাপতি শিমুল পারভেজ, হাসান মাহবুব রাজ, সাইফুল ইসলাম, মিজানুর রহমান মিঠু, নগর সৈনিক লীগের যুগ্ম সম্পাদক মনিরুল হক দিপু, শাখাওয়াত হোসেন রোমেল, জোবায়ের খন্দকার শিশির, সাংগঠনিক সম্পাদক এসএম পাভেল, গোলাম রসুল আপেল, ক্রীড়া সম্পাদক মো. বাবু প্রমুখ।