যুবলীগনেতার হাত-পা ভাঙার প্রতিবাদে ।। গুরুদাসপুরে আ’লীগ-যুবলীগের বিক্ষোভ সমাবেশ

আপডেট: অক্টোবর ২৮, ২০১৬, ১১:৩১ অপরাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি
নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তাজুল ইসলামের হাত-পা ভেঙে দেয়া ও প্রজন্মলীগের নেতা সুজনকে মারধরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও যুবলীগসহ অঙ্গ সংগঠন যৌথ উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
গতকাল শুক্রবার সন্ধ্যায় পৌরসভার চাঁচকৈড় বাজারে অনৃুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগ সভাপতি ও ভাইস চেয়ারম্যান মো. আলাল সেখ।
সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ১০ টাকা কেজি চাল বিতরণের তালিকায় বিত্তশালীদের নাম অর্ন্তভুক্ত করেন নাজিরপুর ইউপি চেয়ারম্যান শওকতরানা লাবু। এই অনিয়ম নিয়ে যুবলীগনেতা তাজুল ইসলামসহ নয়জন বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দেন। অভিযোগের তদন্তের পরিপ্রেক্ষিতে ৭৭জন বিত্তশালীর নাম তালিকা থেকে বাদ দিতে বাধ্য হন চেয়ারম্যান লাবু। ওই ঘটনায় চেয়ারম্যান ক্ষিপ্ত হয়। গত বৃহস্পতিবার চেয়ারম্যানের ক্যাডার বাহিনী যুবলীগ নেতা তাজুল ইসলামের হাত-পা ভেঙে দেয়। ওই ঘটনায় চেয়ারম্যানসহ আটজনের বিরুদ্ধে থানায় মামলা হয়। এর পর থেকে চেয়ারম্যান শওকতরানা লাবু মামলা তুলে নিতে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। অন্যদিকে উপজেলার ধারাবারিষা ইউনিয়ন প্রজন্মলীগের সভাপতি সুজনকে মারধর করেছে ওই ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মতিনের সমর্থকরা।
সমাবেশে বক্তারা আরো বলেন, চেয়ারম্যান শওকতরানা লাবু ও আবদুল মতিন স্থানীয় সাংসদ আবদুল কুদ্দুসের অনুগত। তার সমর্থন নিয়েই তারা দলের প্রতিপক্ষ গ্রুপের নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছেন।
সমাবেশে বক্তব্য দেন, জেলা আ’লীগের যুগ্মসাধারণ সম্পাদক সরকার এমদাদুল হক মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলার নাজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আয়ুব আলী, খুবজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শরীফুল ইসলাম, মশিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল বারী,  উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এসএম রাশেদ, পৌর যুবলীগের সভাপতি মো. আবু তাহের সোনার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও পৌর প্রজন্মলীগ সভাপতি স্বাধীন মাহমুদ প্রমুখ। এর আগে ইউনিয়ন পর্যায় থেকে মিছিলসহ নেতাকর্মীরা পৌরসভার পুরাতন গরুহাট চত্বরে সমাবেত হয়। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদর ঘুরে চাঁচকৈড় বাজারের ‘চলনবিলপ্লাজা’ মার্কেটের সামনে সমাবেশ করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ