যুবলীগ সততা ও নিষ্ঠার সঙ্গে রাজনীতি করে : লিটন

আপডেট: নভেম্বর ১১, ২০১৬, ১১:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



যুবলীগের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধুর অসম্প্রদায়িক ও শোষণমুক্ত বাংলাদেশ গড়তে যুবলীগ প্রতিষ্ঠিত হয়েছে। যুবলীগ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে প্রতিষ্ঠিত সংগঠনে পরিণত হয়েছে। দীর্ঘদিন থেকে যুবলীগ সততা ও নিষ্ঠার সঙ্গে সাংগঠনিক দায়িত্ব ও রাজনীতি করছে। বঙ্গবন্ধুর নিদের্শনায় যুব সমাজকে নিয়ে যুবলীগের আত্মপ্রকাশ। যুবলীগ সমাজের গুরুত্বপূর্ণ সেবামূলক কাজে ভূমিকা রাখে। গতকাল শুক্রবার বিকেলে নগরীর রেলস্টেশন চত্বরে মহানগর যুবলীগের উদ্যোগে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহানগর যুবলীগের সভাপতি রমজান আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চুর পরিচালনায় সভায় বক্তব্য দেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মাহফুজুল আলম লোটন, নওশের আলী, যুগ্মসম্পাদক রেজাউল ইসলাম বাবুল, নাঈমুল হুদা রানা, যুবলীগ নেতা আশরাফ আলী নবাব, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আানিকা ফারিহা জামান অর্নাসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
লিটন বলেন, যুব সমাজ দেশের উন্নয়নের অগ্রগতিতে অবদান রাখছেন। যুবকদের রাজনীতির প্রতি সদিচ্ছা ও আগ্রহের ফলে এখন যুবলীগ বড় একটি সংগঠনে পরিণত হয়েছে। আওয়ামী লীগের অঙ্গসংগঠন হিসেবে রাজনীতিতে যুবলীগের সহযোগিতা লক্ষ্যনীয়। রাজশাহীর রাজনীতিতে যুুবলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিএনপি-জামায়াতের সহিংসতা, হরতাল-অবরোধে যুবলীগের নেতাকর্মীরা মাঠে থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাহস দিয়েছেন। রাজশাহীতে আওয়ামী লীগ শান্তি ও শৃঙ্খলভাবে রাজনীতি করে। এর কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠুভাবে ও শান্তির সঙ্গে রাজনীতি করার জন্য দলীয় নেতাকর্মীদের পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন।
বিশেষ অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, যুব সমাজ শিক্ষিত হচ্ছে। রাজনীতি কি তারা বুঝে। বঙ্গবন্ধু যুব সমাজকে ঐক্যবদ্ধ করার জন্য যুবলীগ প্রতিষ্ঠা করেছেন। রাজনীতিতে যুবকদের সহযোগিতা গুরুত্বপূর্ণ অবদান রাখে। দেশের মধ্যে হত্যা, খুন গুম সন্ত্রাসমূলক কর্মকা-ের বিরুদ্ধে প্রতিরোধ করতে সামনের দিকে এগিয়ে যায়। রাজশাহীতে মহানগর আওয়ামী লীগ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সুস্থ ধারার রাজনীতি করতে উৎসাহিত করে।
এর আগে সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ও জাতীয় চার নেতা এবং যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, বঙ্গবন্ধুর ভাষণ, দেশাত্মবোধক গান প্রচার করা হয়। এরপর বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনকে যুবলীগের পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলদিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। এরপর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
এদিকে, যুবলীগের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জেলা যুবলীগের উদ্যোগে সকাল ৮টায় লক্ষ¥ীপুর মোড়ের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সন্ধ্যা ৬ টায় দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু, কামরুজ্জামান চঞ্চল, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এমদাদুল ইসলাম মাষ্টার, উপ-দফতর সম্পাদক প্রভাষক শরিফুল ইসলাম, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক খালেদ ওয়াশি কেটু, সাবেক সাংগঠনিক সম্পাদক আলী আজম সেন্টু, ওয়াসিম রেজা লিটন, সাবেক অর্থ সম্পাদক আরিফুল ইসলাম ইসলাম রাজা, সাবেক সদস্য মাহমুদ হাসান ফয়সাল সজল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীন, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন যুবলীগ ও জেলার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।