যুব সাফ চ্যাম্পিয়নশিপ থেকে শ্রীলঙ্কার নাম প্রত্যাহার

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৭, ১২:৪৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গ্রুপিং ও ফিকশ্চার হয়েছে মাসখানেক আগে। টুর্নামেন্ট শুরু হতেও বাকি মাত্র সপ্তাহ দেড়েক। আগামী ১৮ থেকে ২৭ সেপ্টেম্বর ভুটানে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ। এর মধ্যেই ছন্দপতন হয়েছে দক্ষিণ এশিয়ার যুবাদের এ টুর্নামেন্টের। অভ্যন্তরীণ সংকট দেখিয়ে হঠাৎ করেই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করেছে শ্রীলঙ্কা। পাকিস্তান আগে থেকেই ছিল না। তাই ফিকশ্চার হয়েছিল ৬ দেশ নিয়ে। শ্রীলঙ্কা সরে যাওয়ায় দল থাকলো ৫টি।
সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক বৃহস্পতিবার শ্রীলঙ্কার নাম প্রত্যাহারের কথা নিশ্চিত করেছেন। দল কমে যাওয়ায় এখন টুর্নামেন্টের ফরম্যাটই বদলে যাচ্ছে বলে আভাস দিয়েছেন সাফের সাধারণ সম্পাদক। শ্রীলংকা ছিল ‘বি’ গ্রুপে মালদ্বীপ ও নেপালের সঙ্গে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী ছিল ভারত ও ভুটান।
‘এখন আমরা চাচ্ছি গ্রুপ বাদ দিয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে টুর্নামেন্ট করতে। প্রতিটি দল একে অন্যের বিপক্ষে খেলবে। লিগ শেষে টেবিলের অবস্থানের ভিত্তিতেই নির্ধারণ হবে চ্যাম্পিয়ন-রানার্সআপ। তবে এ সিদ্ধান্ত নিতে গিয়েও সমস্যা পড়তে হয়েছে সাফকে। ‘মালদ্বীপ সমস্যা করছে। তারা বলছে, আমাদের ভুটান যাওয়ার দিনক্ষণ ঠিক হয়ে আছে। যেভাবে গ্রুপিং আছে সেভাবেই হোক। কিন্তু সেভাবে করলে একটি গ্রুপে মাত্র দুই দল। খেলার আগেই তাদের সেমিফাইনাল নিশ্চিত। ২/১ দিনের মধ্যেই সব কিছু ঠিক হবে’-বলেছেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।