যেখানে রোনালদো-মেসির চেয়ে এগিয়ে সেরেনা

আপডেট: জুলাই ২১, ২০১৭, ১২:৫৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



জনপ্রিয়তার মাপকাটিতে ক্রিস্তিয়ানো রোনালদো বা লিওনেল মেসি হয়তো অনেক এগিয়ে। তবে বিশ্বের সবচেয়ে ফ্যাশনেবল ক্রীড়াবিদের তালিকায় সেরেনার ধারের কাছেও নেই তারা! পারফরম্যান্স তো আছেই, নিজেদের ফ্যাশন সচেতনা দিয়েও দর্শকদের বিশেষ দৃষ্টি কাড়েন ক্রীড়া তারকারা। সম্প্রতি বিশ্বের শীর্ষ ৫০ জন ফ্যাশনেবল ক্রীড়া তারকাদের একটা তালিকা তৈরি করেছে যুক্তরাষ্ট্রের স্পোর্টস ইলাস্ট্র্যাটেড। যুক্তরাষ্ট্রের টেনিস কন্যা সেরেনা উইলিয়ামস জায়গা করে নিয়েছেন সেই তালিকার ৩ নম্বরে। অন্তসত্ত্বা হওয়ার কারণে বর্তমানে টেনিস থেকে দূরে থাকা সেরেনার ফ্যাশনপ্রীতির কথা সবার জানা। দীর্ঘ টেনিস ক্যারিয়ারে অনেকবারই অংশ সখের বশে অংশ নিয়েছেন বিভিন্ন ফ্যাশন প্রদর্শনীতে। পোষাক-আষাকে দর্শকদের বিশেষ দৃষ্টি কাড়ার অভ্যাসটা তার সহজাত। সেই ক্যারিশমা দিয়েই সেরেনা জায়গা করে নিয়েছেন ৩ নম্বরে। ফুটবলারদের মধ্যে তালিকায় সবার উপরে থাকা নামটি প্রত্যাশিতই-ক্রিস্তিয়ানো রোনালদো।
তবে ফুটবলারদের মধ্যে সবার উপরে থাকলেও সব মিলে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপার স্টারের জায়গা হয়েছে ১১ নম্বরে! স্পোর্টস ইলাস্ট্র্যাটেডের তালিকা মেসি ভক্তদের এক রাশ হতাশাই উপহার দেবে শুধু। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা যে শীর্ষ ৫০-এর মধ্যেই জায়গা পাননি!
তালিকায় রোনালদোর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বিতাটা হয়েছে মারিয়া শারাপোভার সঙ্গে। তবে দুজনের সেই লড়াইয়ে জয়ী শারাপোভাই। রাশান টেনিস সুন্দরী আছেন ঠিক রোনালদোর একধাপ উপরেই, ১০ নম্বরে। বিশ্ব টেনিস তারকাদের মধ্যে সেরেনা ও শারাপোভার মাঝখানে জায়গা করে নিয়েছেন আরও একজন। সুইজারল্যান্ডের কিংবদন্তি, মাত্রই উইম্বলডনে উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি বয়সে শিরোপা জয়ের রেকর্ড গড়া রজার ফেদেরার আছেন ৪ নম্বরে।
তালিকার শীর্ষ দুটি নামই এই উপমহাদেশের ক্রীড়াপ্রেমীদের কাছে অজপ্রিয়। নিজের ফ্যাশন ক্যারিশমা দিয়ে কিং অব ফ্যাশনেবল তারকার খেতাব জিতেছেন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা বাসেল ওয়েস্টব্রুক। দুই নম্বরে আছেন ‘আমেরিকান ফুটবল’ তারকা ভিক্টর ক্রুজ।

এ বিভাগের অন্যান্য সংবাদ