যেসব নতুন পণ্যের ঘোষণা দিল অ্যাপল

আপডেট: মার্চ ২৩, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



গত মঙ্গলবার, বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্যের প্রতিষ্ঠান অ্যাপল বেশ কিছু নতুন পণ্যের ঘোষণা দিয়েছে। আকর্ষণীয় লাল রঙের আইফোন থেকে শুরু করে স্বল্প দামের আইপ্যাড ছাড়াও অ্যাকসেসরিজ ও অ্যাপও আনছে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।
এসব নতুন পণ্যের ঘোষণায় অ্যাপল বড় সংবাদ সম্মেলনের আয়োজন করেনি, বরঞ্চ স্বল্প সংখ্যক সংবাদমাধ্যম এবং ওয়েবসাইটের মাধ্যমে নতুন পণ্যেগুলোর ঘোষণা দিয়েছে। বিজনেস ইনসাইডারের প্রতিবেদন অনুসারে জেনে নিন, নতুন কী কী পণ্য উন্মোচন করেছে অ্যাপল।
নতুন আইপ্যাড : বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ট্যাবলেট হিসেবে পরিচিত আইপ্যাডের আরও উন্নত ভার্সন উন্মোচন করেছে অ্যাপল। ৯.৭ ইঞ্চি স্ক্রিনের নতুন এই অ্যাইপ্যাড আগের আইপ্যাড প্রো ৯.৭ ইঞ্চি স্ক্রিনের আইপ্যাডের তুলনায় স্বল্পমূল্যের। আগের ভার্সনটির দাম শুরু হয়েছিল ৫৯৯ ডলার থেকে, নতুন আইপ্যাডটির (৩২ জিবি ও ওয়াই-ফাই সংযোগ) দাম শুরু হয়েছে ৩২৯ ডলার থেকে। মোবাইল ডাটা সংযোগের আইপ্যাডটির দাম পড়বে ৪৫৯ ডলার। নতুন আইপ্যাডে অ্যাপলের দ্রুতগতির এ৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে।
লাল রঙের আইফোন ৭ : আইফোন ৭ এবং ৭ প্লাস এর বিশেষ সংস্করণ হিসেবে এবার লাল রঙে স্মার্টফোন দুটি উন্মোচন করেছে অ্যাপল। নতুন সংস্করণের আইফোন দুইটি ১২৮ জিবি এবং ২৫৬ জিবি মেমোরিতে এসেছে, ৬৪ জিবি মেমোরিতে নিয়ে আসা হয়নি। রঙের পরিবর্তন ব্যতীত অন্যান্য সব ফিচার মূল আইফোন ৭ এবং ৭ প্লাসের মতোই। লাল রঙের সংস্করণের প্রতিটি আইফোন ৭ এর বিক্রয় থেকে এইডস প্রতিরোধ ও গবেষণায় অনুদান দেবে অ্যাপল।
বেশি মেমোরির আইফোন এসই :  অ্যাপল তাদের ১৬ জিবি এবং ৬৪ জিবি মেমোরির আইফোন এসই এবার ৩২ জিবি এবং ১২৮ জিবি মেমোরির করেছে। পাশাপাশি দাম আগের মতো একই থাকছে। ৩৩৯ ডলার এবং ৪৪৯ ডলার।
নতুন অ্যাপ ‘ক্লিপস’ : অ্যাপলের নতুন অ্যাপ ক্লিপস এবং এটি স্ন্যাপচ্যাট এবং আইমুভির মিশ্রণ বলা চলে। এর সাহায্যে ফটো এবং শর্ট ভিডিও তৈরি অথবা ফোনের ফটো অ্যাপে থাকা ছবিগুলোতে স্পেশাল ফিল্টার এবং ইফেক্ট যোগ করে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শেয়ার করা যাবে।
অ্যাপল ওয়াচের নতুন ব্যান্ড : অ্যাপল ওয়াচের জন্য আকর্ষণীয় ডিজাইনের বেশ কিছু নতুন ব্যান্ড উন্মোচন করা হয়েছে।
আইফোনের নতুন ক্যাসিং : আইফোন ৭ এবং ৭ প্লাস এর জন্য ৬টি নতুন রঙের ক্যাসিং উন্মোচন করেছে অ্যাপল। সিলিকন ক্যাসিং পাওয়া যাবে আকাশী নীল, ক্যামেলিয়া এবং পেবেল রঙে। চামড়ার ক্যাসিং পাওয়া যাবে হালকা তামাটে, বেরি এবং সাফায়ার রঙে।

এ বিভাগের অন্যান্য সংবাদ