যে কারণে পাকিস্তানি তথ্যমন্ত্রীর পদত্যাগ

আপডেট: অক্টোবর ৩০, ২০১৬, ১০:১৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
পাকিস্তানের তথ্যমন্ত্রী পারভেইজ রশিদ পদত্যাগ করেছেন। কিন্তু কেন?
তথ্যমন্ত্রী রশিদের পদত্যাগ নিয়ে গুঞ্জন চলছে পাকিস্তানে। আবার তা ওপেন সিক্রেটও। বলা হচ্ছে, শাস্তি হিসেবে মন্ত্রীর পদ কেড়ে নিয়েছে সরকার।
পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা ডন কিছু দিন আগে একটি খবর প্রকাশ করে, যাতে বলা হয়, ‘সরকার সামরিক বাহিনীকে বলেছে, জঙ্গিদের বিরুদ্ধে সক্রিয় না হলে আন্তর্জাতিক বিচ্ছিন্নতার মুখে পড়তে হবে।’ সরকার ও সামরিক বাহিনীর উচ্চপর্যায়ের এ বৈঠকে এমন আলোচনা হয়। কিন্তু তা ফাঁস হয়ে যায় গণমাধ্যমে। কীভাবে? ডন পত্রিকায় এ খবর প্রকাশের পর সরকার এর প্রতিবাদ জানায়। এ নিয়ে তদন্ত শুরু হয়। বেশ কয়েকজন সাংবাদিকের বিরুদ্ধে বিদেশে যাওয়ার নিষেধাজ্ঞা জারি করা হয়। এ নিয়ে তোলপাড় শুরু হয় পাকিস্তানে।
সরকার থেমে থাকেনি। প্রাথমিক তদন্ত হয়েছে। এ পর্যায়ে সরকারের কাছে তথ্য এসেছে, তথ্যমন্ত্রী রশিদের ভুলের জন্য বৈঠকের আলোচনা ফাঁস হয়ে থাকতে পারে। এ জন্য তাকে পদত্যাগের নির্দেশ দিয়েছে সরকার। স্বাধীন ও নিরপেক্ষ তদন্ত সম্পন্ন করার জন্য রশিদের পদত্যাগ প্রয়োজন বলে মনে করে সরকার।
সরকার ও সামরিক বাহিনীর মধ্যে বৈঠকের তথ্য ফাঁস হওয়ার প্রাথমিক তদন্ত হয় স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খানের নেতৃত্বে। প্রাথমিক তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ তথ্যমন্ত্রী রশিদকে পদত্যাগ করতে বলেছেন- এমনটি বলা হয়েছে পাকিস্তানি গণমাধ্যমে।- রাইজিং বিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ