যে লেপ সম্পর্ক টিকাবে!

আপডেট: জুন ২৯, ২০১৭, ১২:৪৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


প্রেমের কবিতাগুলোয় আমরা পড়ে থাকি ভালোবাসার চাদরে জড়িয়ে রাখবো তোমায়! কিন্তু বাস্তবে প্রেম যখন পরিণতি লাভ করে, তখন একই চাদরে দুজনের জড়িয়ে থাকাই কঠিন হয়ে যায়।
বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় শীত গরমের ফ্যাক্টর স্বামী-স্ত্রীর মাঝে সম্পর্কের ফাটল সৃষ্টি করে। কারো গরম লাগলে কারো লাগে শীত। কেউ ফ্যান বা এসি অন করতে চাইলে, কেউ করে দেন বন্ধ। এভাবে ছোটখাটো বিষয়ে অনেক সময় সম্পর্ক শীতল হয়ে যায়। অথবা কাউকে করতে হয় সেক্রিফাইস।
এ কারণে দুজনের কারো একজনের ঘুম হবে খুব ভালো। আবার অন্যজনের ঘুম হবে না বললেই চলে। এটাও ঠিক প্রতিটি মানুষের দেহের তাপমাত্রা সহ্য করার ক্ষমতা ভিন্ন। তাই মানসিক ভাবে ত্যাগ করার মনোভাব থাকলেও অনেক সময় শারীরিক ভাবে তা হয়ে ওঠে না। এই সমস্যার সমাধানে এসেছে স্মার্ট লেপ। হ্যাঁ, আপনি ঠিকই পড়ছেন, স্মার্ট লেপ!
স্মার্টডুভেট ব্রিজ নামের এই লেপ বিছানার দুই দিকে দুই রকমের তাপমাত্রা দিতে সক্ষম। ফলে কেউ যদি গরম অনুভব করে তাকে ঠা-া আর কেউ যদি শীত অনুভব করে তাকে গরম অনুভূতি দিতে সক্ষম এই স্মার্টডুভেট। এটার সবচেয়ে বড় ফিচার হচ্ছে, এর জন্য নতুন খাট কিনতে হবে না। অথবা এটা পুরো রুমের তাপমাত্রা পরিবর্তন করে না। এটা শুধু বিছানার দুই দিকের তাপমাত্রা নিয়ন্ত্রণ করে। ফলে বিছানার দুদিকের দুজন আলাদা আলাদা তাপমাত্রায় ঘুমাতে পারবে, একজন অপরকে বিরক্ত না করেই!
ইনডিগোগো কেম্পেইনের আওতায় আপনি মাত্র ২০০ ডলার খরচ করেই বদলে ফেলতে পারেন আপনার বিছানার তাপমাত্রা। এরা আপাতত তহবিল সংগ্রহ করছে বড় পরিসরে উৎপাদনের লক্ষ্যে। ইনডিগোগো’র ওয়েবসাইটে গিয়ে এখন অর্ডার করলে এই প্রযুক্তি আপনার হাতে সেপ্টেম্বর নাগাদ পৌঁছে যাবে। সুতরাং যাদের ফ্যামিলিতে রাতে ঘুমানোর সময় শরীরের তাপমাত্রা সম্পর্কিত সমস্যা আছে তারা এই প্রযুক্তি ব্যবহার করে দেখতে পারেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ