যৌন হয়রানির প্রতিবাদে মামাকে হত্যা বাঘায় অভিযুক্তদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ

আপডেট: জানুয়ারি ১৭, ২০২০, ১২:৪৭ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘায় যৌন হয়রানির প্রতিবাদ করায় নবম শ্রেণির এক ছাত্রীর মামা নাজমুল হোসেনকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার বিকেলে স্থানীয় এম আর উচ্চ বিদ্যালয় মাঠে ৫ সহস্রাধিক লোক এ বিক্ষোভ সমাবেশ করে। এ সময় প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে বিভিন্ন বয়সী নারী-পুরুষ আসামীদের গ্রেফতার দাবিতে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভটি নিহত নাজমুলের বাড়ি বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের সুলতানপুর থেকে ওই স্কুল মাঠে সমবতে হয়।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য দেন, বাঘা উপজেলার গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, লালপুর উপজেলার দুড়দুড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল হান্নান, সাবেক চেয়ারম্যান আজিজুল আলম, বিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু, নিহত নাজমুল হোসেনের পিতা আজিজুর রহমান, চাচা আবদুল মালেক, খানপুর জে.পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, মনিহারপুর গ্রামের আলী আকবর প্রমুখ। এ সময় বক্তারা নিহত নাজমুলের হত্যাকারী ও হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার করে সুষ্ঠু বিচারের দাবি জানান।
পরে সেখানে উপস্থিত হন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা এবং বাঘা থানার ওসি নজরুল ইসলাম। তারা বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের আশ^স্ত করা হচ্ছে যে, নাজমুল হত্যার অভিযোগের প্রেক্ষিতে প্রধান আসামি সুমন আলীসহ বাকিদের ধরতে কয়েক দফা অভিযানও চালানো হয়েছে। এসময় রাতেই ছয় জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার করতে আভিযান অব্যাহত রয়েছে। তবে খুব দ্রুতই তাদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে।
প্রসঙ্গত, যৌন হয়রানির প্রতিবাদ করায় গত মঙ্গলবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় বাঘা উপজেলার সুলতান গ্রামে নাজমুল হোসেনকে (৩০) প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে বখাটেরা। এ ঘটনায় অভিযুক্ত সুমনকে প্রধান আসামি করে ২৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অজ্ঞাত ৫ জনকে আসামি করা হয়।
আগামী শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলার খানপুর জে.পি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষোভ করবেন বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ