রংপুর এক্সপ্রেস ট্রেনে যান্ত্রিক ত্রুটি, সাড়ে ৫ ঘণ্টা বিলম্ব

আপডেট: জুন ২, ২০২৪, ৯:৫২ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:


রংপুর এক্সপ্রেস ট্রেন তার গন্তব্যস্থল রংপুর স্টেশনে পৌঁছার কথা সন্ধ্যা ৭ টার দিকে। ঢাকা থেকে ছেড়েও আসে নির্দিষ্ট সময়ে। কিন্তু বিপত্তি ঘটে ট্রেনটির যান্ত্রিক ত্রুটির কারণে।
রোববার (২ জুন) বিকালে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনের বগিতে যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ার আদমদীঘি সান্তাহার জংশন স্টেশনে পৌঁছে দেড় ঘণ্টা বিলম্বে। এরপর সাড়ে ৫ ঘণ্টা বিলম্বে সান্তাহার জংশন স্টেশন থেকে ওই ট্রেনটি ছেড়ে যায়।

জানা যায়, উপজেলার সান্তাহার জংশন স্টেশন ও নাটোর স্টেশনের মাঝে রংপুর এক্সপ্রেস ট্রেনের ‘ছ’ নং বগিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পড়ে ট্রেনটি গতি কমিয়ে সান্তাহার জংশন স্টেশনে পৌঁছানোর পর রেলওয়ে কারিগরি বিভাগ সমস্যার সমাধান করে৷

সান্তাহার রেলওয়ে কারিগরি বিভাগের একাধিক কর্মচারী বলেন, ট্রেনের ‘ছ’ নং বগিতে একাধিক সমস্যা ছিল। বগির নিচে পুল রড ছিড়ে রেলপথে আটকে যাচ্ছিল। পাশাপাশি বগির হুস পাইপেও সমস্যা থাকার কারণে ট্রেনটি ছাড়তে বিড়ম্বনায় পড়তে হয়। পরবর্তীতে সমস্যার সমাধান করে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা বিলম্বে ট্রেনটি সান্তাহার জংশন স্টেশন ছেড়ে যায়।
ট্রেন যাত্রী মনা বলেন, বাড়ির লোকজন জানে আমরা সন্ধ্যার দিকে রংপুর পৌঁছাবো। কিন্তু সান্তাহার স্টেশনেই ৫ ঘন্টা লেট। এতে এই গরমের মধ্যে দূর্ভোগে পড়তে হয়েছে চরম।

তার মতো আরেক ট্রেন যাত্রী মিলন জানান, যেকোনো ট্রেনের বগি বা ইঞ্জিনে কারিগরি ত্রুটি হতেই পারে। তবে সেটার সমাধান দ্রুত করা উচিৎ। অথবা বিকল্প কোনো ব্যবস্থা থাকা উচিৎ। তা নাহলে যাত্রী সাধারণের চরম দূর্ভোগ পোহাতে হয়।
বিষয়টি জানার জন্য সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন মাস্টার হাবিবুর রহমানকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এ বিভাগের অন্যান্য সংবাদ