রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে পাবনায় দুইদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

আপডেট: জুলাই ৩, ২০২২, ৯:২৭ অপরাহ্ণ

পাবনা প্রতিনিধি:


বরীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে পাবনায় দুইদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে। এ উপলক্ষে রোববার (৩ জুলাই) সকালে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের আয়োজনে শিল্পকলা একাডেমীর ডিআইপি মিলনায়তনে জেলার কবি, সাহিত্যিকদের নিয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় সভাপতির বক্তব্য দেন, স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। বক্তব্যকালে তিনি বলেন, আওয়ামী লীগ কবি সাহিত্যিকদের সম্মান দিতে জানে। সেটার প্রমাণ কাজী নজরুলকে বঙ্গবন্ধু জাতীয় কবির মর্যাদা দেবার মধ্য দিয়ে দিয়ে গেছেন। আমি আশা করি শিল্প সাহিত্যে পাবনা এগিয়ে যাবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মাহফুজা মঙ্গল খ্যাত কবি ও নজরুল গবেষক মজিদ মাহমুদ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক কামরুজ্জামান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. এস এম মোস্তফা কামাল খান, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাসিনা আক্তার রোজী, অ্যাডভোতেট পুলক কুমার চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবুল কালাম আজাদ বাবু প্রমুখ।

আলোচনা শেষে কবিতা পাঠ, আবৃত্তি, নৃত্য ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। শেষে কবি, সাহিত্যিক গুণীজন ব্যক্তিবর্গদের সম্মাননা স্মারক বিতরণ করেন অতিথিবৃন্দরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ