রমজানের আগে ৯০০ পণ্যের দাম কমালো কাতার

আপডেট: মার্চ ১০, ২০২৪, ২:৩০ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :প্রত্যেক বছরের মতো এবারো রমজান মাসের আগেই ৯০০ পণ্যের দাম কমালো কাতার। ২০২১ সালে দেশটি প্রায় ৬৫০ পণ্যের দাম কমিয়েছিল। ২০২২ সালে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮০০ তে, ২০২৩ সালে সেটি আরও বাড়িয়ে ৯০০র বেশি পণ্যের দাম কমায় মধ্যপ্রাচ্যের দেশটি। এ বছরও প্রায় একই সংখ্যক পণ্যের দাম কমিয়েছে কাতারি কর্তৃপক্ষ।

কাতারসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এ বছর রমজান মাস শুরু হতে পারে ১১ মার্চ থেকে এবং তার আগেই কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় জানানো, দেশটিতে ৯০০ পণ্যে বিশেষ মূল্যছাড় দেয়া হচ্ছে। গত ৪ মার্চ থেকেই কার্যকর হয়েছে নতুন মূল্যতালিকা, চলবে রমজান মাসের শেষ পর্যন্ত।

দেশটির বড় বড় খুচরা বিক্রয় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এই উদ্যোগ বাস্তবায়িত হচ্ছে বলে জানিয়েছে কাতার সরকার। কাতারে রমজান মাস উপলক্ষে মূল্যছাড় দেয়া পণ্যগুলোর মধ্যে রয়েছে দুধ, বোতলজাত পানি, জুস, মধু, মুরগি, রুটি, দই এবং দুগ্ধজাত পণ্য, রান্নার তেল ও ঘি, পনির, টিস্যু পেপার, পরিচ্ছন্নতা উপকরণ, হিমায়িত সবজি, বাদাম, টিনজাত খাবার, পাস্তা, ভার্মিসেলি, গোলাপ জলসহ আরও অনেক কিছু। কাতারি বাণিজ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, খাত্য ও ভোগ্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় পবিত্র রমজান মাসে সেগুলো কম দামে জনগণের কাছে পৌঁছে দেয়ার জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে। সূত্র: দ্য পেনিনসুলা

এ বিভাগের অন্যান্য সংবাদ