রমজানে নিরাপত্তার ব্যাপারে পুলিশ সর্বাত্মক চেষ্টা করবে : আরএমপি কমিশনার

আপডেট: মে ২৬, ২০১৭, ১২:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


মতবিনিময় সভায় বক্তব্য দেন আরএমপি কমিশনার শফিকুল ইসলাম-সোনার দেশ

রমজানের ভেজাল খাদ্যের উৎপাদন না করার জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, রমজানে কোনো খাদ্যে রঙ পেলে সরাসরি গ্রেফতার করা হবে। আর নিরাপত্তার ব্যাপারে পুলিশ সর্বাত্মক চেষ্টা করবে। কোথাও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে কেউ ব্যবসায়ীদের হয়রানির চেষ্টা করলে বিষয়টি সরাসরি তাকে জানাতেও আহ্বান জানান আরএমপি কমিশনার।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে প্রশাসন ও ব্যবসায়ীদের মধ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আরএমপি কমিশনার এই আহ্বান জানান। আসন্ন রমজানে নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক রাখা এবং নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষে রাজশাহী চেম্বার এই মতবিনিময় সভার আয়োজন করে।
এবারের রোজার আগেই সামর্থ্যবান ব্যবসায়ীদের নিজ নিজ প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা বসানোর তাগিদ দিয়েছেন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম। শুধু তাই নয়, সামর্থ্য থাকলে ব্যবসা প্রতিষ্ঠানে আই.পি ক্যামেরা বসানোরও পরামর্শ দিয়েছেন তিনি।
ব্যবসায়ীদের উদ্দেশে আরএমপি কমিশনার বলেন, ‘সিসি ক্যামেরা থাকলে চুরি-ডাকাতির আশঙ্কা অনেক কমে যায়। এটা পরীক্ষিত। তাই সম্ভব হলে রোজার আগেই ব্যবসা প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা লাগান। আর সামর্থ থাকলে লাগান আই.পি ক্যামেরা। এর মাধ্যমে আপনি বাড়িতে বসেই নিজের মোবাইলে দোকান দেখতে পারবেন।’
সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি। এতে রাজশাহীর বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা অংশ নেন। উপস্থিত ছিলেন, বিএসটিআই এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা এবং নারী উদ্যোক্তারাও। রাজশাহী চেম্বারের পরিচালক মাসুদুর রহমান সভাটি পরিচালনা করেন।
মুক্ত আলোচনায় অংশ নেন, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো. লিয়াকত আলী, রাজশাহী চেম্বারের পরিচালক আহসান উদ্দিন সরকার জিকো, হাসেন আলী, ফরিদ উদ্দিন, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার, রেঁস্তোরা মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান, কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি অশোক সাহা, রাজশাহী পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম টুকু প্রমূখ।