রহনপুর পৌরসভার নিম্নআয় এলাকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: জুন ২৯, ২০২৪, ৭:৩৮ অপরাহ্ণ

রহনপুর পৌরসভার নিম্নআয় এলাকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (আইইউজিআইপি’র) নিম্নআয় এলাকা উন্নয়ন কমিটি লিনিক গঠন ও সদস্যদের দায়িত্ব বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা আনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে রহনপুর পৌরসভার কার্যালয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। গভর্নেন্স ইম্প্রুভমেন্ট আ্যন্ড ক্যাপাসিটি ডেভেলপমেন্ট জিআইসিডি কনসালটেন্সির সহযোগীতায় অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন।

প্রধান অতিথি ছিলেন আইইউজিআইপি প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ফুলকাম বাদশাহ্ । কর্মশালায় প্রশিক্ষক ছিলেন এলজিইডি ভবনের ইনক্লুসিভ ডেভেলপমেন্ট বিশেষজ্ঞ কাজী লিয়াকত আলী,আঞ্চলিক সমন্বয়কারী (সিএম) আব্দুল মজিদ,জুনিয়র জিডিপিএ বিশেষজ্ঞ এনএন নাসরীন। দিনব্যাপি কর্মশালায় মেয়র, পৌর নির্বাহী কর্মকর্তা খাইরুল হক,কাউন্সিলর,পৌরকর্মচারী ও লিনিক সদস্য উপস্থিত ছিলেন। প্রশিক্ষনে মোট ৪২ জন অংশ গ্রহণ করেন।

কর্মশালায় নগর পরিচালনা এবং অবকাঠামো উন্নয়ন প্রকল্প (আইইউজিআইপি) উদ্দেশ্য ও কার্যক্রম,নিম্নআয় এলাকা উন্নয়ন কার্যক্রমে,কমিউনিটি মবিলাইজেশনে পদক্ষেপ,পরিবারের বৈশিষ্ট্য জনগোষ্ঠীর সঙ্গে পরিচিতি,দলগঠন,উন্নয়ন কমিটি ও দায়িত্ব, নির্বাচন পরিচালনা পদ্ধতি, কমিউনিটি কর্ম-পরিকল্পনা প্রণয়ন, অবকাঠামো উন্নয়ন, উপপ্রকল্পের অনুমোদন ও বাস্তবায়নে বিভিন্ন ধাপ, লিনিক কমিটির গঠনের প্রয়োজনীয়তাসহ আর্থ সামাজিক ও দক্ষতা উন্নয়ন বিষয় প্রশিক্ষণ দেওয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ