রহনপুর পৌরসভায় নতুন কর্মচারী নিয়োগের প্রচেষ্টার প্রতিবাদ

আপডেট: মে ১৮, ২০২২, ৮:৫৭ অপরাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি:


রহনপুর পৌরসভার সাময়িক অব্যহতিপ্রাপ্ত কর্মচারীদের নিয়োগ প্রদান না করে নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে কর্মচারী নিয়োগের প্রচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী ১০ জন কর্মচারী। বুধবার (১৮ মে) দুপুরে রহনপুর পৌর এলাকার একটি রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন মাস্টাররোলে ছাটাইকৃত টিকাদানকারী সুপার ভাইজার সেলিম রেজা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, আমরা রহনপুর পৌরসভায় ৫ বছর থেকে ১৫ বছরের ঊর্ধ্বে নিয়োগপ্রাপ্ত মাস্টাররোল কর্মচারী হিসেবে কর্মরত থেকেছি।

বর্তমান রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান পৌরসভার বিদ্যুত বিল, হোল্ডিং ট্যাক্স, পানির পাম্পের বিদ্যুৎ বিল,কর্মচারীর বেতন বকেয়া ইত্যাদি সমস্যার কারণ দেখিয়ে গত বছরের ৮ এপ্রিল আমাদের চাকরিচ্যুত করেন। সে সময় তিনি আশ্বস্ত করেন, এই ধরণের সংকট কেটে গেলে পুনরায় স্বস্ব পদে অগ্রাধিক ভিত্তিতে চাকরিতে পূর্ণবহাল করবেন।

কিন্তু হঠাৎ করে জানতে পারি গত ৫ এপ্রিল পত্রিকায় তিনি পৌরসভায় কর্মচারী নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছেন। অথচ আমরা জানি পৌরসভার আইন মোতাবেক বিদ্যুৎ বিলসহ যাবতীয় বকেয়া পরিশোধ না হলে নিয়োগ দেয়া যাবে না। তাই এই নিয়োগ প্রক্রিয়া অবৈধ বিধায় গত ২৮ এপ্রিল এর পত্র মূলে মেয়র নিয়োগ দানের জন্য আহবান কৃত লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করেন।

এসময় অন্যান্য ভুক্তভোগী কর্মচারীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শহীদুল ইসলাম ও সাইফুল ইসলাম। সংবাদ সম্মেলন থেকে অব্যহতিপ্রাপ্ত কর্মচারীদের পূর্নবহালের জন্য মেয়রের কাছে দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে অব্যহতিপ্রাপ্ত ১০ জন কর্মচারীর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান বলেন , নিয়োগ বিজ্ঞপ্তিটি গত ২৮ এপ্রিল স্থগিত করা হয়েছে। সেসাথে লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ