রাকাবের জোনাল ব্যবস্থাপকদের পর্যালোচনা সভা

আপডেট: এপ্রিল ২৬, ২০১৭, ১২:৪৩ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


সভায় বক্তব্য দেন রাকাব চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম- রাকাব জনসংযোগ

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রাকাব রাজশাহী বিভাগের জোনাল ব্যবস্থাপকদের পারফরমেন্স পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও বাংলাদেশ সরকারের সাবেক সচিব মুহাম্মদ নজরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক, রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ এবং প্রধান কার্যালয়ের প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক খোন্দকার গোলাম মোস্তফা।
এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগের ৯টি জোনের জোনাল ব্যবস্থাপক, প্রধান কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপকবৃন্দ, রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ, বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা, স্থানীয় মুখ্য কার্যালয়ের ব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট কর্মকর্তবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক মো. রফিকুল আলম চৌধুরী।
সভার প্রধান অতিথি মুহাম্মদ নজরুল ইসলাম ব্যাংকের রাজশাহী বিভাগের জোনসমূহের চলতি ২০১৬-১৭ অর্থবছরের এপ্রিল মাসের হালনাগাদ পর্যন্ত আমানত সংগ্রহ, ঋণ বিতরণ, ঋণ আদায় বিশেষ করে সম্ভাব্য শ্রেণিকৃত ঋণ আদায়, শ্রেণিকৃত ঋণ আদায়, লাভ-লোকসান অবস্থা ইত্যাদি পর্যালোচনা করেন। ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃক ঘোষিত নব্বই দিনের কর্মসূচিকে সফল করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। তিনি সততা ও স্বচ্ছতার সঙ্গে কাজ করে সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রার শতভাগ অর্জনের মাধ্যমে রাকাবের লাভজনকতার ধারাবাহিকতা ক্রমান্বয়ে বৃদ্ধির ওপর বিশেষ ভাবে গুরুত্বারোপ করেন।
সভার বিশেষ অতিথি জনাব কাজী ছানাউল হক স্বল্প সুদবাহী সুদবিহীন আমানত সংগ্রহ বৃদ্ধি, ১০ টাকার হিসাবধারী কৃষক, ভূমিহীন ও বর্গাচাষী, ৫ শতাংশ সুদে দুগ্ধ উৎপাদন ও কৃত্রিম প্রজনন ইত্যাদি খাতে ঋণ বিতরণ বৃদ্ধি এবং টিম স্পিরিট নিয়ে কাজ করে রাকাবকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জোনাল ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান।
এছাড়া সভার অন্যতম বিশেষ অতিথি অধ্যাপক ড. রুস্তম আলী আহমেদ বিভিন্ন জোনের সম্ভাবনাময় খাত সমূহ চিহ্নিত করে সেখানে ঋণ প্রবাহ বাড়ানো এবং গ্রাহকসেবার মানোন্নয়নে সকলকে আরো বেশি আন্তরিক হওয়ার আহ্বান জানান।