রাকাবের নবনিয়োগপ্রাপ্তদের প্রশিক্ষণ কোর্র্সের উদ্বোধন

আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০১৭, ১২:১৬ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি



রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক প্রশিক্ষণ ইনস্টিটিউট রাজশাহীতে গতকাল রোববার সকাল ১০টায় (রাকাবের) নব নিয়োগপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্মকর্তা, ফিন্যান্সিয়াল এনালিস্ট, অ্যাসিসট্যান্ট প্রোগ্রামার ও অ্যাসিসট্যান্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্র্সের উদ্বোধন করা হয়েছে।
ছয় সপ্তাহব্যাপি আয়োজিত প্রশিক্ষণ কোর্সে মোট ৪৩ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। প্রশিক্ষণ কোর্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক। বিশেষ অতিথি ছিলেন, ব্যাংকের মহাব্যবস্থাপক (প্রশাসন) খোন্দকার গোলাম মোস্তফা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ আতাউর রহমান। এসময় উপস্থিত ছিলেন, প্রশিক্ষণ ইনস্টিটিউটের ঊর্ধ্বতন অনুষদ সদস্য মো. আরিফুজ্জামান ও এসএম আহসানউল্লাহ।
অনুষ্ঠানে প্রধান অতিথি কাজী ছানাউল হক ব্যাংকে নবনিযুক্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সে স্বাগত জানান এবং বুনিয়াদি প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, বুনিয়াদি প্রশিক্ষণ একজন নবীন ব্যাংকারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি ব্যাংকের বিভিন্ন বিধি-বিধান, আইন-কানুন ইত্যাদি সম্পর্কে পরিপূর্ণ জ্ঞানার্জনের মাধ্যমে নিজেদেরকে সমৃদ্ধ হওয়ার আহ্বান জানান এবং ব্যাংকিং পেশাকে একটি চ্যালেঞ্জিং পেশা হিসেবে গ্রহণ করে নিজেদেরকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।
তিনি আরো বলেন, একজন ভাল ব্যাংকার হওয়ার পূর্ব শর্ত একজন ভাল মানুষ হওয়া। কাজেই সৎ গুণাবলী ও মানবিক মূল্যবোধ জাগ্রত করে ভাল ব্যাংকার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সকলকে সচেষ্ট হতে হবে। প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে আগামী দিনে রাকাব এদেশের একটি মডেল ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ