রাকাবে প্রণোদনা প্যাকেজের ঋণ বিতরণের অগ্রগতি নিয়ে আলোচনা

আপডেট: জুলাই ২৭, ২০২০, ১০:৪১ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এ নভেল করোনা ভাইরাস (ঈঙঠওউ-১৯)-এর নেতিবাচক প্রভাব রোধকল্পে প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ বিতরণ করা হয়েছে। সেইসাথে ঋণ বিতরণ কার্যক্রমের অগ্রগতি এবং সদ্য সমাপ্ত ২০১৯-২০২০ অর্থবছরে ব্যবসায়িক অর্জন পর্যালোচনা বিষয়ক ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার (২৭ জুলাই) ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসাবে ঢাকা থেকে সরাসরি সংয্ক্তু হন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়াারম্যান ও সরকারের সাবেক সচিব মো. রইছউল আলম মন্ডল। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ কেএম সাজেদুর রহমান খানের সভাপতিত্বে কনফারেন্সে অংশগ্রহণ করেন উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ, মহাব্যবস্থাপক (প্রশাসন) তৌহিদা খাতুন, বিভাগীয় মহাব্যবস্থাপক রাজশাহী ও রংপুর মো. আজিজুল ইসলাম সরকার, রাজশাহী ও রংপুর বিভাগের ১৮টি জোনের জোনাল ব্যবস্থাপক, জোনাল নিরীক্ষা কর্মকর্তা এবং ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান তাদের স্বস্ব দফতর থেকে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করেন।
সভায় প্রণোদনা প্যাকেজের আওতায় জোনগুলোর ঋণ বিতরণের হালনাগাদ তথ্য ও ৩০ জুন ভিত্তিক ব্যবসায়িক অর্জন বিষয়ে ব্যাপক আলোচনা করা হয় এবং করোনা পরিস্থিতির মধ্যে কিভাবে সার্বিক ব্যবসায়িক অর্জন এবং মুনাফা তরান্বিত তথা বৃদ্ধি করা যায়। সে বিষয়ে দিক-নির্দেশনা প্রদান ও কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়। একইসাথে লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন এবং গ্রাহক সেবার মান বৃদ্ধির জন্য সকল জোনাল ব্যবস্থাপকগণকে নির্দেশ প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ