রাকাবে বিশেষ প্যাকেজ কর্মসূচির উদ্বোধন

আপডেট: জুলাই ১২, ২০১৭, ১:৩৬ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


কর্মসূচির উদ্বোধন করেন রাকাব চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম রাকাব জনসংযোগ

নগরীর পোস্টাল ট্রেনিং অ্যাকাডেমিতে আয়োজিত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর বার্ষিক জোনাল পারফরমেন্স পর্যালোচনা সভা শেষে ২০১৭-১৮ অর্থবছরের ঋণ বিতরণ, ঋণ আদায় ও আমানত সংগ্রহের লক্ষ্যমাত্রা ভিত্তিক ১৫০ দিনের বিশেষ প্যাকেজ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার এর উদ্বোধন করেন, রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব মুহাম্মদ নজরুল ইসলাম।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক অধ্যাপক ড. রুস্তম আলী আহমেদ। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক মো. রফিকুল আলম চৌধুরী, রংপুর বিভাগের মহাব্যবস্থাপক মাহমুদুন নবী, প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক (পরিচালন) মো. মোজাম্মেল হক, মহাব্যবস্থাপক (প্রশাসন) খোন্দকার গোলাম মোস্তফা, মহাব্যবস্থাপক (নিরীক্ষা, হিসাব ও আদায়)  মো. ইউনুছ আলী, রাজশাহী ও রংপুর বিভাগের ১৬টি জেলার ১৮ জন জোনাল ব্যবস্থাপক, প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, এসইসিপি-এর প্রকল্প পরিচালক, ঢাকা করপোরেট শাখার উপ-মহাব্যবস্থাপক, রাকাব স্থানীয় মুখ্য কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানের প্রধান অতিথি মুহাম্মদ নজরুল ইসলাম ২০১৬-১৭ অর্থবছরের চতুর্থ তথা শেষ ত্রৈমাসিকে ব্যাংক কর্তৃক প্রণয়নকৃত ৯০ দিনের বিশেষ প্যাকেজ কর্মসূচি সকলের সমবেত প্রচেষ্টায় সফল বাস্তবায়নের মাধ্যমে রাকাব ১৩.২৯ কোটি টাকা পরিচালন মুনাফা অর্জন করতে সক্ষম হওয়ায় সকল কর্মকর্তা-কর্মচারীকে অভিনন্দন জানান। তিনি বলেন, ব্যাংকের সার্বিক কর্মকা- আরও সুচারুরূপে সম্পাদনের মাধ্যমে আর্থিক ভিত্তি মজবুতকরণ তথা মুনাফা অর্জনের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে চলতি ২০১৭-১৮ অর্থবছরের ১ আগস্ট ২০১৭ থেকে ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত ১৫০ দিনের বিশেষ প্যাকেজ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্যাকেজ কর্মসূচিটি সফল করার জন্য বার্ষিক ঋণ বিতরণ লক্ষ্যমাত্রার ৭৫%, কমপক্ষে ১০% নতুন ঋণ বিতরণ, শ্রেণিকৃত ঋণ আদায় লক্ষ্যমাত্রার ৬০% আদায়, অবলোপনকৃত ঋণ স্থিতির ১৫% আদায়, বর্তমানে চালু মামলার ৫০% নিষ্পত্তি, লক্ষ্যমাত্রার ৭৫% সুদবিহীন ও স্বল্পসুদবাহী আমানত সংগ্রহ নিশ্চিত করার জন্য চেয়ারম্যান মহোদয় সকল কর্মকর্তা-কর্মচারীর প্রতি আহ্বান জানান।