রাকাব জোনাল ব্যবস্থাপকদরে র্পযালোচনা সভা

আপডেট: জুলাই ৭, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

সংবাদ বজ্ঞিপ্তি


সভায় বক্তব্য দেন রাকাব চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম রাকাব জনসংযোগ

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকরে জোনাল ব্যবস্থাপকদরে র্বাষকি পারফরমন্সে র্পযালোচনা সভা অনুষ্ঠতি হয়ছে।ে গতকাল বৃহস্পতবিার নগরীর পোস্টাল ট্রনেংি অ্যাকাডমেি কনফারন্সে রুমে এ সভা অনুষ্ঠতি হয়। ব্যাংকরে ব্যবস্থাপনা পরচিালক কাজী ছানাউল হকরে সভাপতত্বিে আয়োজতি র্পযালোচনা সভায় প্রধান অতথিি হসিবেে রাকাব পরচিালনা র্পষদরে চয়োরম্যান ও সরকাররে সাবকে সচবি মুহাম্মদ নজরুল ইসলাম। বশিষে অতথিি হসিবেে রাকাব পরচিালনা র্পষদরে পরচিালক অধ্যাপক ড. রুস্তম আলী আহমদে। অনুষ্ঠানে আরো উপস্থতি ছলিনে, প্রধান র্কাযালয়রে মহাব্যবস্থাপক (পরচিালন) মো. মোজাম্মলে হক, মহাব্যবস্থাপক (প্রশাসন) খোন্দকার গোলাম মোস্তফা, মহাব্যবস্থাপক (নরিীক্ষা, হসিাব ও আদায়) মো. ইউনুছ আলী, রাজশাহী বভিাগরে মহাব্যবস্থাপক মো. রফকিুল আলম চৌধুরী, রংপুর বভিাগরে মহাব্যবস্থাপক মাহমুদুন নবী, রাজশাহী ও রংপুর বভিাগরে ১৬টি জলোর ১৮ জন জোনাল ব্যবস্থাপক, প্রধান র্কাযালয়রে বভিন্নি বভিাগরে বভিাগীয় প্রধানগণ, এসইসইিপ-িএর প্রকল্প পরচিালক, ঢাকা র্কপােরটে শাখর উপ-মহাব্যবস্থাপক, রাকাব স্থানীয় মুখ্য র্কাযালয়রে সহকারী মহাব্যবস্থাপকক এবং সংশ্লষ্টি র্কমর্কতাবৃন্দ। অনুষ্ঠানরে প্রথম র্পবে গত ২০১৬-১৭ র্অথবছররে ব্যাংকরে বভিন্নি ব্যবসায়কি সূচকরে র্সাবকি র্পযালোচনা এবং দ্বতিীয় র্পবে জোনভত্তিকি বশিদ র্পযালোচনান্তে ২০১৭-১৮ র্অথবছররে করণীয় সর্ম্পকে সুনর্দিষ্টি  দকি নর্দিশেনা প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করনে, প্রশক্ষিণ ইন্সটটিউিটরে র্ঊধতন অনুষদ সদস্য মো. আরফিুজ্জামান।
র্পযালোচনা সভায় প্রধান অতথিি মুহাম্মদ নজরুল ইসলাম সদ্য সমাপ্ত ২০১৬-১৭ র্অথ বছররে জোন ভত্তিকি আমানত সংগ্রহ, ঋণ বতিরণ, শ্রণেকিৃতসহ মোট ঋণ আদায়, অবলোপনকৃত ঋণ হতে আদায়, আয়-ব্যয়, লাভ-লোকসান ইত্যাদি অবস্থা বশিদ র্পযালোচনা করনে। ২০১৬-১৭ র্অথবছরে রাকাব ১৩.২৯ কোটি টাকা পরচিালন মুনাফা র্অজন করতে সক্ষম হওয়ায় তনিি সকল র্কমর্কতা-র্কমচারীকে অভনিন্দন জানান। তনিি ঋণ আদায়রে পাশাপাশি নতুন নতুন ঋণগ্রহীতা খুঁজে বরে করে সততা ও স্বচ্ছতার সঙ্গে তাদরেকে ঋণ প্রদানরে আহ্বান জানান। বগিত র্অথবছররে লাভজনকতার ধারা বজায় রখেে চলতি ২০১৭-১৮ র্অথবছরে সকল ব্যবসায়কি লক্ষ্যমাত্রা র্অজনর্পূবক বশেি পরমিাণ মুনাফা র্অজনরে জন্য তনিি সকলকে আরো উদ্যোগী হওয়া ও কঠোর পরশ্রিম করার আহ্বান জানান। পরে তনিি বলেুন উড়য়িে ব্যাংকরে ১৫০দনিরে বশিষে প্যাকজে র্কমসূচরি আনুষ্ঠানকি উদ্বোধন করনে।
অনুষ্ঠানরে সভাপতি ব্যবস্থাপনা পরচিালক কাজী ছানাউল হক গত ২০১৬-১৭ র্অথ বছরে ব্যাংকরে সফলতার জন্য টমি স্পরিটিরে প্রতি গুরুত্বারোপ করে তা অব্যাহত রখেে চলতি র্অথবছররে আগস্ট মাস থকেে শুরু হতে যাওয়া ১৫০ দনিরে বশিষে প্যাকজে র্কমসূচি বাস্তবায়নরে জন্য সকলকে সত্রয়ি ভূমকিা পালনরে আহ্বান জানান।
বশিষে অতথিি অধ্যাপক ড. রুস্তম আলী আহমদে মাঠ ও প্রধান র্কাযালয় র্পযায়রে র্কমর্কতা-র্কমচারীদরে মধো, শ্রম ও র্কম উদ্যমরে ফলে ব্যাংকরে র্বতমান অগ্রগতি সাধতি হয়ছেে উল্লখে করে তনিি বলনে, যারা ভালো করছেে তাদরেকে প্রণোদতি করা এবং ব্যাংকরে সকলকে পশোদারত্বি সুলভ আচরণ নশ্চিতি করতে হব।ে