রাজনৈতিকর্মী হতে জ্ঞানের বিকল্প নেই : লিটন

আপডেট: জুন ১৯, ২০১৭, ১২:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সভায় নগর আ’লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ নেতৃবৃন্দ-সোনার দেশ

রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে পরিকল্পনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে আ’লীগ রাজনীতি করে যাচ্ছে। ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত পাকিস্তানের শাসনামলে বঙ্গবন্ধু দীর্ঘসময় কারাগারে ছিলেন। এসময় তিনি কারাগারকে জ্ঞানের ভাণ্ডার হিসেবে গড়ে তোলেন। বঙ্গবন্ধুর তার আত্মজীবনী রচনার মধ্য দিয়ে দেশের সঠিক ইহিতাস ও রাজনৈতিক জীবনে জ্ঞানের সার্বিক দিক ফুটিয়ে তুলেছেন। কারাবাসের মধ্যেও প্রমাণ করেছেন জ্ঞানের বিকাশে শিক্ষার কোন বিকল্প নেই। গতকাল রোববার দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে পরিকল্পনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
লিটন বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে প্রধানমন্ত্রী উন্নয়নের লড়াই করে যাচ্ছেন। রাজশাহীতে বিএনপি-জামায়াতের জঙ্গিবাদী ও নৈরাজ্য সৃষ্টি করার সাহস নেই। তাদের এ স্বপ্ন কোনদিন পূরণ হবে না। আ’লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। আগামী নির্বাচনে রাজশাহীতে আ’লীগের নেতাকর্মীদের ভূমিকা থাকবে সর্বোচ্চ।
এসময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আক্তার রেনী, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, নওশের আলী, মাহফুজুল আলম লোটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্মসম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল ইসলাম বাবুল, নাঈমুল হুদা রানা, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সী,উপপ্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, উপদফতর সম্পাদক শফিকুল ইসলাম দোলন, সদস্য এনামুল হক কলিন্স, আরিফা বেগম, শামসুন্নাহার মুক্তি প্রমুখ।
পরিকল্পনা সভায়, প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা, কি কি বিষয়ে প্রশিক্ষণ প্রদান, প্রশিক্ষণ উইনিট কীভাবে পরিচালনা করা যায়, আরপিও নির্দেশনা বাস্তবায়নে (২০২০ সালে মধ্যে শতকরা ৩৩ ভাগ নারীর অর্ন্তভুক্তি) কী কী উদ্যোগ গ্রহণ যেতে পারে, এলাকার সাধারণ মানুষের কি কি সমস্যা ও সমাধানে দলের পক্ষ থেকে কি করা যেতে পারে, দল সংগঠিত করার জন্য কি কি করা যেতে পারে, নিয়মিত কাউন্সিল করার ক্ষেত্রে কি করা যেতে পারে, নিয়মিত কার্যনির্বাহী সভা করার জন্য কি করা যেতে পারে, নিয়মিত বর্ধিত সভা করার জন্য কী করা যেতে পারে, দলের অভ্যন্তরীণ গণতান্ত্রিক পরিবেশ উন্নয়নের জন্য ডিআই কি ভাবে সহায়তা করতে পারে এসব বিষয় নিয়ে আলোচনা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ