রাজশাহীকে ‘সিল্কি’ রাজশাহী হিসেবে ব্র্যান্ডিংয়ের প্রস্তাবনা

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ১:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী জেলাকে ‘সিল্কি’ রাজশাহী হিসেবে ব্র্যান্ডিংয়ের প্রস্তাবনা দেওয়া হয়েছে। গতকাল রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআইয়ের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ারের সঙ্গে জেলা ব্র্যান্ডিং বিষয়ে ভিডিও কনফারেন্সে এ নাম প্রস্তাবনা করেন রাজশাহীর জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন। গতকাল বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক প্রশাসনের সঙ্গে একযোগে রাজশাহী বিভাগের ছয়টি জেলার সাথে এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। অন্য জেলাগুলো হলো, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ ও জয়পুরহাট।
মহাপরিচালক প্রশাসনের সঙ্গে এই ভিডিও কনফারেন্সে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজ রায়হান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সালাহউদ্দিন, উপ-পুলিশ কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, অতিরিক্ত জেলা পুলিশ সুপার আহম্মদ আলী, নগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আক্তার রেণী, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসারসহ প্রত্যেক স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
এসময় জেলাকে প্রতিনিধিত্ব করতে গিয়ে কাজী আশরাফ উদ্দিন বলেন, রাজশাহী বিভিন্ন ইতিহাস ও ঐতিহ্যের জেলা। এখানে আছে রাজশাহী ঐতিহ্যবাহী সিল্ক শিল্প। যা সারা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে। এইজন্য রাজশাহীর জনপ্রতিনিধি, শিক্ষাবিদ, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের মানুষের সঙ্গে আলোচনা করে তারা ‘সিল্কি’ রাজশাহী নামকরণের প্রস্তাবনা করেন। এছাড়া রাজশাহীতে আছে বাংলাদেশের সবচেয়ে বেশি সমৃদ্ধ জাদুঘর বরেন্দ্র জাদুঘর, আছে প্রধান চারটি নদীর একটি পদ্মাসহ বিভিন্ন প্রত্নতাত্ত্বিক নিদর্শন এই জেলায় রয়েছে বলে উল্লেখ করেন।
মহাপরিচালক তার বক্তব্যে ছয় জেলাকে উদ্দেশ্য করে বলেন, আপনার প্রত্যেক জেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে উপস্থাপন করে শুধু জেলা ব্র্যান্ডিং নয়, থিম সং ও লোগোও তৈরি করবেন। আপনার প্রতিটি জেলার ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণের চেষ্টা করবেন। জাতীয় বাতায়নকে সবসময় আপডেট রাখবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ