রাজশাহীতেও প্রস্তুতি নিয়ে আজ থেকে চলবে বাস

আপডেট: May 31, 2020, 10:25 pm

নিজস্ব প্রতিবেদক:


বাস কাউন্টারে টিকিট কাটার জন্য যাত্রীদের অবস্থান-সোনার দেশ

সকল প্রস্তুতি নিয়ে আজ সোমবার সকাল থেকেই আন্তঃজেলা ও দূরপাল্লা রুটে বাস চলাচল করবে। করোনাভাইরাসজনিত রোগের বিস্তার রোধে শর্তসাপেক্ষে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিতকল্পে সরকার আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী বাস ও মিনিবাসের সর্বোচ্চ ভাড়া পুনর্নির্ধারণ করেছে। এক্ষেত্রে আন্তঃজেলা ও দূরপাল্লার বাস বা মিনিবাস চলাচলের ক্ষেত্রে বিদ্যমান ভাড়ার সঙ্গে ৬০ শতাংশ অতিরিক্ত যুক্ত হবে।
বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম জানান, ড্রাইভার, সুপারভাইজার, হেলপারকে মাস্ক ও গ্লালস পরিধান করতে বলা হয়েছে। এছাড়াও আমাদের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট থাকবে। সেগুলোতে টাইমিংসহ অতিরিক্ত যাত্রী ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা। সেগুলো দেখা হবে। কেউ যদি না মানে, তাহলে তাকে ইউনিয়নের কাছে জবাবদিহি করতে হবে।
এদিকে প্রজ্ঞাপনে যেসব শর্ত দেয়া হয়েছে তা হচ্ছে, একজন যাত্রীকে বাস/মিনিবাসের পাশাপাশি দুটি আসনের একটি আসনে বসিয়ে অপর আসনটি অবশ্যই ফাঁকা রাখতে হবে। স্বাস্থ্যবিধি অনুসারে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কোনোভাবেই সংশ্লিষ্ট মোটরযানের রেজিস্ট্রেশন সার্টিফিকেটে উল্লিখিত মোট আসন সংখ্যার অর্ধেকের বেশি যাত্রী বহন করা যাবে না এবং দাঁড়িয়ে কোনো যাত্রী বহন করা যাবে না।#