রাজশাহীতে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আপডেট: জুন ২৩, ২০২১, ১১:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে মহানগর ও জেলা আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার (২৩ জুন) আওয়ামী লীগের সংগ্রাম-অর্জন ও অপ্রতিরোধ্য উন্নয়নের গৌরবদীপ্ত পথচলার ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে যথাযথ ভাবগাম্ভীর্যের সঙ্গে সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ বছর পূর্তি উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর ও জেলা শাখা বিভিন্ন কার্যক্রম পারিচালনা করেছে। মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বুধবার (২৩ জুন) সকাল ১১ টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে বেলুন উড়ানো ও মিষ্টিমুখ করানো হয়। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, রেজাউল ইসলাম বাবুল, ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডাঃ ফ ম আ জাহিদ, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য আশরাফ উদ্দিন খান, অ্যাড. শামসুন্নাহার মুক্তি, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, সৈয়দ হাফিজুর রহমান বাবু, অ্যাড. শামীমা আক্তার খাতুন, আলিমুল হাসান সজল, মোখলেশুর রহমান কচি, কে এম জামান জুয়েল, আশীষ তরু দে সরকার অর্পন প্রমুখ।
রাজশাহী জেলা আওয়ামী লীগ: এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাজশাহী জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়সহ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ইতোপূর্বে জানানো সিদ্ধান্ত মোতাবেক জেলাধীন সকল উপজেলা-পৌর-ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এবং জেলাধীন আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের দলীয় কার্যালয়ে যথাযথ সন্মান প্রদর্শনপূর্বক জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে জেলা আওয়ামী লীগ, সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনসমূহের নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে অনুরূপ কর্মসূচি পালন করে।
বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণজনিত কারণে এবছর সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এদিন সকাল ১০ টায় শুরু হওয়া রাজশাহী জেলা আওয়ামী লীগ আয়োজিত ভার্চুয়াল মিটিং-এ জেলা আওয়ামী লীগের নেতা ও সহযোগী সংগঠনের নেতা, উপজেলা-পৌর-ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা অংশ গ্রহণ করেন। রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার এবং সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা’র আহবানে মিটিং এ অংশ নেন।
আলোচনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি, সাংসদ আদিবা আনজুম মিতা এমপি, সহ-সভাপতি বাগমারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাবলু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. চিন্ময় কান্তি দাস, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সামাদ, দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, মহিলা বিষয়ক সম্পাদক পূর্ণিমা ভট্টাচার্য, উপ-দপ্তর সম্পাদক মোঃ আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগ সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাজবুল ইসলাম, জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান প্রমুখ।
এদিকে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে করোনাকালীন মধ্যে স্বাস্থ্যবিধি মেনে অসহায় দুস্থ মানুষের বাসায় বাসায় গিয়ে খাবার ও মাক্স বিতরণ করা হয় এতে উপস্থিত ছিলেন এতে উপস্থিত ছিলেন ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা জহির উদ্দিন সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি শম্পা খুশি শিমুল রাজ সোহাগ রোমেল রোজেল হ্যাপি বিভিন্ন নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ