রাজশাহীতে আর্ন্তজাতিক ভেন্যু করা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আপডেট: অক্টোবর ৩০, ২০১৬, ১২:২০ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন ‘আজকের এই উদ্যোগের পেছনে মূল উদ্দেশ্য হলো রাজশাহীর ক্রিকেটকে একটা কাঠামোগত রূপ দেওয়া। আর এ জন্য রাজশাহীতে ভবিষ্যতে আর্ন্তজাতিক একটি ভেন্যু করা হবে। তার পদযাত্রা আজকে এ শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়াম থেকে শুরু হলো।’
গতকাল শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) এবারের আসরে রাজশাহী বিভাগ থেকে অংশগ্রহণকারী দল ‘রাজশাহী কিংস’র উদ্যোগে আয়োজিত মেগা কনসার্টে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এ কনসার্টে আরো বক্তব্য দেন, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক। কনসার্টে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংসদ আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক সেকেন্দার আলী, সাংস্কৃতিক কর্মী মনিরা রহমান মিঠি, রাজশাহী সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক কামারুল্লাহ কামাসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়াও ক্রিকেট কোচ ইমরান, রাজশাহী কিংসের চেয়ারম্যান হাফিজুর রহমান খানসহ রাজশাহী কিংসের সকল খেলোয়াড়রা এ কনসার্টে উপস্থিত ছিলেন।
রাজশাহী কিংস আয়োজিত এ মেগা কনসার্টে কৌতুক পরিবেশন করেন, ভারতের মিরাক্কেল খ্যাত কমেডিয়ান আবু হেনা রনি, গান পরিবেশন করেন, কণ্ঠশিল্পী আরিফ, জনপ্রিয় কণ্ঠশিল্পী আইযুব বাচ্চু, মমতাজ, রিংকু এবং ব্যান্ডদল নেমেসিস। এছাড়াও কনসার্টে একটি নৃত্যদল মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানটির সঞ্চলনার দ্বায়িত্বে ছিলেন, সুবর্ণা নওয়াদী এবং দেবাশিষ বিশ্বাস।
মেগা কনসার্টে বক্তব্য প্রদানকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন ‘আমি সত্যি খুব আনন্দিত। কারণ কয়েক বছরের বিরতির পরে রাজশাহীতে আবারো ক্রিকেটের জোয়ার শুরু হয়েছে। এ জোয়ারের নাম হচ্ছে ‘রাজশাহী কিংস’। এ দলে যে খেলোয়াড়গুলো আছে তারা একেক জন হিরার টুকরা। আর তারা এক একটা ‘কিং’র মতই সত্যিকার অর্থে।’
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আরো বলেন, ‘আজকে যে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে যে টেস্ট ম্যাচটি হয়েছে। এ টেস্ট টিমে রাজশাহী কিংসের চার জন খেলোয়ার রয়েছে। যেটা অন্য কোন বিভাগের অন্য কোন টিম এ নাই। আমদের টিমে রয়েছে মেরাজ। যার বয়স মাত্র ১৯ বছর। সে পৃথিবীর ক্রিকেট ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়ার হিসেবে পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছে। আর বাংলাদেশের একমাত্র খেলোয়ার হিসেবে জীবনের প্রথম দুটি টেস্ট ম্যাচে পাঁচটির বেশি উইকেট পেয়েছে।’
রাজশাহী কিংসের জন্য সকলের সমর্থন চেয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘যাদের ঢাকায় গিয়ে বিপিএল খেলা দেখা সম্ভব হবে তারা সকলে একসঙ্গে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে গিয়ে রাজশাহী কিংসের জন্য জোড়ালো গলায় সমর্থন জানাবেন। যাদের সম্ভব হবে না তারা বাড়িতে বসে টিভি স্ক্রিনের সামনে বসে বা পড়ায় মহল্লায় সকলে দলবদ্ধভাবে খেলা দেখবেন, উপভোগ করবেন।
রাজশাহী কিংস একটি দল নয়, এটি শুধুমাত্র কোম্পানি নয়। রাজশাহী কিংসের ব্যানারে রাজশাহী বিভাগ নতুনভাবে একত্রিত হবে। রাজশাহীর সকল ভালো-মন্দের মধ্যে এরা জড়িয়ে থাকবে বলেও উল্লেখ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
কনসার্টে কণ্ঠশিল্পী আরিফ পপ স¤্রাট আজম খাঁনকে স্বরণ করে পপ স¤্রাট আজম খাঁনের জনপ্রিয় দেশাত্ববোধক গান ‘বাংলাদেশ’ পরিবেশন করেন। আর রাজশাহী কিংস দলকে উৎসাহ প্রদান করতে কনসার্টে আইযুব বাচ্চুর সঙ্গে ‘সেই তুমি’ গানটি গাইলেন তথ্য ও প্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক।
এদিকে রাজশাহী কিংস আয়োজিত এ মেগা কনসার্ট চলাকালে গ্যালারী থেকে ভালো মত কনসার্ট দেখতে না পাওয়ায় গ্যালারীতে বসে থাকা দর্শকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েনের মাধ্যমে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
অপরদিকে কনসার্ট প্রাঙ্গণে ৫টি চোরাই মোবাইল সেটসহ মনির (২৮) নামের একজনকে আটক করেছে কনসার্টের নিরাপত্তায় নিয়োজিত থাকা পুলিশ। স্টেডিয়াম থেকে বের হওয়ার সময় মেইন গেট থেকে তাকে আটক করা হয়। মনিরের সঙ্গে থাকা সুমন (২২) নামের আরেকজন ব্যক্তি পালিয়ে যায়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনির মোবাইল সেট চুরির বিষয় স্বীকার করে পুলিশকে জানায়, গতকাল সকালে নোয়াখালি থেকে সে রাজশাহীতে এসেছে। আর সুমনকে নিয়ে কৌশলে কনসার্ট স্থল থেকে ৫টি মোবাইল চুরি করে। মনিরকে রাজপাড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ