রাজশাহীতে করোনা পরীক্ষা শুরু হবে ১ এপ্রিল থেকে : মেয়র লিটন

আপডেট: March 28, 2020, 7:13 pm

নিজস্ব প্রতিবেদক


করোনা ভাইরাস শনাক্তে রামেক হাসপাতালে ল্যাব স্থাপনের কাজ পরিদর্শনে যান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাংসদ ফজলে হোসেন বাদশা- সোনার দেশ

করোনা ভাইরাস শনাক্তে রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) ল্যাব প্রস্তুত করা হচ্ছে। আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনা ভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হতে যাচ্ছে। আজ শনিবার দুপুরে ল্যাব প্রস্তুত কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এই তথ্য জানান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, গতকাল শুক্রবার থেকে করোনা ভাইরাস শনাক্তে ল্যাব প্রস্তুত কাজ শুরু হয়েছে। রোববারে মধ্যে পিসিআর মেশিন স্থাপন কাজ শেষ হবে। এরপর পিসিআর মেশিন পরিচালনার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ আসবেন। আমরা আশা করছি আগামী ১ এপ্রিল থেকে রাজশাহী করোনা ভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হবে।
এ সময় রাজশাহী-২(সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, ল্যাব স্থাপন কাজের অগ্রগতি হয়েছে। আপনারা সবাই মেয়র মহোদয় ও আমার উপর আস্থা রাখুন। এছাড়া করোনা পরীক্ষার কিট চলে আসছে।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান ও হাসপাতালের চিকিৎসকবৃন্দ, রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান প্রকৌশলী মো. আশরাফুল হক প্রমুখ।
উল্লেখ্য, রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজী বিভাগের চারটি কক্ষে এই ল্যাব প্রস্তুত করা হচ্ছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন রাজশাহী মেডিকেল হাসপাতালে এসে পৌঁছে।