রাজশাহীতে কোভিড রোগি ক্রমশই বৃদ্ধি পাচ্ছে

আপডেট: জুন ৬, ২০২০, ২:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে ক্রমশই করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সে তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা খুবই কম। এই পরিস্থিতি সংশ্লিষ্টদের উদ্বিগ্ন করে তুলেছে। শুক্রবার (৫ জুন) পর্যন্ত সিটি করপোরেশন এলাকাসহ রাজশাহী জেলায় ৭৫ জন কোভিড রোগি শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত মাত্র ১৩ রোগি সুস্থ হয়েছেন। ৬১ জন চিকিৎসাধীন আছেন। ১ মার্চ থেকে ৫ জুন পর্যন্ত সময়ে রাজশাহীতে করোনা আক্রান্ত ৩ রোগির মৃত্যু হয়েছে। এদের একজন নওগাঁয় শনাক্ত, রাজশাহী মিশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
শনিবার (৬ জুন ) রাজশাহী সিভিল সার্জন কার্যালয় কর্তৃক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।
সূত্র মতে, রাজশাহীতে সবচেয়ে বেশি করোনা পজিটিভ শনাক্ত হয়েছে রাজশাহী সিটি করপোরেশন এলাকায়। করপোরেশন এলাকায় ১৯ জন করোনা রোগি শনাক্ত হয়েছেÑ এর মধ্যে হোম আইসোলেশনে আছেন ১৬ জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে মিশন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২ জন। একজনের মৃত্যু হয়েছে। এরপর তানোর উপজেলায় ১৩ জন কোভিট-১৯ রোগি শনাক্ত হয়েছে। ১ জন সুস্থ হয়েছেন এবং বাকি ১২ জন আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। তৃতীয় অবস্থানে থাকা পুঠিয়া উপজেলায় ৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। পুঠিয়ায় ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৫ জন এবং বাকি ৪ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। মোহনপুরে ৭ জন এবং বাঘায় ৬ জন, চারঘাটে ৬ জন ও বাগমারায় ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোহনপুরে ৪ জন ইতোমধ্যেই সুস্থ হয়েছেন এবং বাকি ৩ জন চিকিৎসাধীন আছেন। বাঘায় ১ জনের মৃত্যু হয়েছে এবং বাকিরা চিকিৎসাধীন আছেন। চারঘাটের ৬ জন চিকিৎসাধীন আছেন। বাগমারা উপজেলার ৫ জন চিকিৎসাধীন আছেন ও ১ জন ইতোমধ্যেই সুস্থ হয়েছেন। ৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে পবা উপজেলায়। পবায় ২ জন সুস্থ হয়েছেন এবং ৪ জন চিকিৎসাধীন আছেন। চিকিৎসাধীন একজন ঢাকা থেকে শনাক্ত হয়েছেন। দুর্গাপুর উপজেলায় ৩ জন কোভিড রোগি শনাক্ত হয়েছে। তিনজনই চিকিৎসাধীন আছেন। গোদাগাড়ী উপজেলায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন, তিনি চিকিৎসাধীন আছে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন এর সংখ্যা ১ হাজার ৯৪৩ জন এবং ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৮৯৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৮ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ