বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

রাজশাহীতে চলন্ত বাসে যৌন হায়রানি || গ্রেফতার সুপারভাইজার

আপডেট: December 12, 2019, 1:17 am

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীতে চলন্ত বাসে যুবতীর (১৯) যৌন হায়রানির অভিযোগে সুপারভাইজারকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে নগরীর বিনোদপুর বাজার এলাকা থেকে আকিব পরিবহনের সুপারভাইজার ফজলুর রহমানকে (৩৭) গ্রেফতার করা হয়।
নাটোর-রাজশাহী মহাসড়কে আকিব পরিবহন (ঢাকা মেট্রো-ব ১৪-৮৬৪৩) নামের চলন্ত বাসে যৌন হয়রানির ঘটনা ঘটে। গ্রেফতার বাসের সুপারভাইজার ফজলুর রহমান নাটোর জেলার রহিমকুড়ি গ্রামের ফজলুর রহমানের ছেলে।
মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ পারভেজ বলেন, রাজশাহীগামী আকিব বাসের সুপারভাইজারকে মারধর করা হচ্ছে এমন খবর পেয়ে বিনোদপুর বাজারে জনতার কবল থেকে তাকে উদ্ধার করা হয়। এসময় ওই যুবতীকে পুলিশ হেফাজতে নেয়া হয়। সেই সাথে আকিব বাসটিও জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়। তবে সুপারভাইজার ফজলুর রহমান জনতার রোষানলে পড়লে বাসের ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়।
ওসি বলেন, ওই যুবতী শ্লীলতাহানির অভিযোগ এনে সুপারভাইজার ফজলুর রহমানের বিরুদ্ধে নারী-শিশু নির্যাতন আইনের ১০ ধারায় মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
যৌন হয়রানির শিকার যুবতীর বরাত দিয়ে ওসি মাসুদ পারভেজ জানান, মেয়েটির বাড়ি লক্ষ্মীপুর জেলা সদরে। রাজশাহী নগরীর শিরোইল এলাকায় বান্ধবীর বাড়িতে বেড়াতে আসার উদ্দেশ্যে সোমবার বিকাল ৫টার দিকে লক্ষীপুর সদর বাসস্ট্যান্ড থেকে আকিব যাত্রীবাহী বাসে চড়ে। রাজশাহীগামী বাসটি নাটোর পার হওয়ার পর প্রায় যাত্রীশূন্য হয়ে যায়।
এসময় বাসের সুপারভাইজার যুবতীর পাশের সিটে বসে তাকে কু-প্রস্তাব দেয় এবং তার শরীরে হাত দেয়। এ সময় ওই যুবতী চিৎকার দিলে তাকে ভয়ভীতি দেখানো হয়। রাত দেড়টার দিকে নগরীর বিনোদপুর বাজার অতিক্রম করার সময় ওই যুবতী লোকজনকে দেখে চিৎকার দেয়। এ সময় স্থানীয়রা বাসটির গতিরোধ করে যুবতীর মুখে ঘটনা শুনে সুপারভাইজারকে পিটুনি দেয়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে সুপারভাইজারকে গ্রেপ্তার ও যুবতীকে উদ্ধার করে থানা হেফাজতে নেয়। পরে মামলা দিয়ে আদালতে চালান দেওয়া হয়েছে বলে ওসি মাসুদ পারভেজ জানান।