রাজশাহীতে চিকিৎসক হত্যা: প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধসহ তিন কর্মসূচি

আপডেট: অক্টোবর ৩০, ২০২৩, ১১:৩৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মেডিকেল কলেজের ৪২তম ব্যাচের ছাত্র ও ডার্মাটোলজি বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহম্মেদকে হত্যার ঘটনায় সোমবার (৩০ অক্টোবর) প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) রাজশাহী শাখা। বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী।
এর আগে বিএমএ পক্ষ সভাপতি অধ্যাপক ডা. এবি সিদ্দিকী ও সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তিনটি কর্মসূচি ঘোষণা দেওয়া হয়েছে। কর্র্মসূচিতে রয়েছে- প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ, মানববন্ধন কালো ব্যাচ ধারন, স্মারকলিপি প্রদান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার (২৯ অক্টোবর) রাতে পপুলার ডায়াগনষ্টিক সেন্টার চেম্বার থেকে রোগী দেখে উপশহরস্থ বাসায় যাওয়ার পথে বর্ণালী মোড়ে আনুমানিক রাত পৌনে ১২টায় অজ্ঞাতনামা কয়েকজন সন্ত্রাসী মাইক্রোবাস থেকে নেমে তাকে বহনকারী মোটরসাইকেলের গতিরোধ করে তার বুকে ছুরিকাঘাত করে এবং হাসপাতালে নেবার পথেই তিনি মৃত্যুবরণ করেন।
মরহুমের মৃত্যুতে বিএমএ রাজশাহী গভীর শোক প্রকাশ করছে। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে এবং অতিদ্রুত আইনের আওতায় এনে খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। এ বিষয়ে বিএমএ রাজশাহীর এক জরুরী বর্ধিত সভায় তিনটি সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী বলেন, চিকিৎসক হত্যাকাণ্ডের ঘটনায় সোমবার রাজশাহীর সকল প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ ছিল। এছাড়া আগামীকাল মঙ্গলবার (৩১অক্টোবর) সকাল ১০ টায় মানববন্ধন ও কালো ব্যাচ ধারন করা। পরে খুনিদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জন্য পুলিশ প্রশাসনের সাথে আলোচনা ও স্মারকলিপি প্রদান করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ