রাজশাহীতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

আপডেট: অক্টোবর ৬, ২০২১, ৪:৫৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


‘সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এই প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহীতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ অক্টোবর) সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জিয়াউল হক।
সভায় সভাপতিত্ব করেন- রাজশাহী জেলা প্রশাসন আব্দুল জলিল। এছাড়া পাওয়ার

পয়েন্ট প্রেজেন্টেশন দেখান- স্থানীয় সরকার উপ-পরিচালক শাহানা আখতার জাহান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) স্থানীয় সরকার শাখা ড. চিত্রলেখা নাজনীন, পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ড. নাসিম আখতার ও ইউনিসেফ রাজশাহী াঞ্চলের প্রোগ্রাম অফিসার জেরীন রেশমা।
এছাড়াও মুক্ত আলোচনায় বক্তব্য দেন, দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, রিভার ভিউ কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, সমাজ সেবা কর্মকর্তা, বাংলাদেশ বেতার,রাজশাহীর আঞ্চলিক উপপরিচালক মনির হাসান।
প্রসঙ্গত, রাজশাহী জেলার জন্ম ও মৃত্যু নিবন্ধনের হারের ভিত্তিতে শ্রেষ্ঠ নিবন্ধক নির্বাচিত হয়েছেন, পবার দর্শনপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. কামরুল হাসান, তাহেরপুর পৌরসভার মেয়র মো. আবুল কালাম আজাদ ও পুঠিয়া উপজেলার নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ।

এ বিভাগের অন্যান্য সংবাদ