রাজশাহীতে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ১:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :রাজশাহীতে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, সঠিক ও নির্ভুল পরিসংখ্যান একটি দেশের উন্নয়নের সোপান। যে দেশের পরিসংখ্যান যত বেশি উন্নত, সে দেশ তত বেশি উন্নত। এক্ষেত্রে তথ্য সংগ্রহ এবং এর গুণগতমান নিশ্চিতে পরিসংখ্যান ব্যুরোর সংশ্লিষ্ট সকলকে দক্ষতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগের স্থানীয় সরকার শাখার পরিচালক পারভেজ রায়হান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. রেজাউল করিম।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক মো. আশরাফুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সরকার অসীম কুমার, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) শাহজাহান মিয়া, রাজশাহী জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক কাজল রেখা।

আলোচনা সভার আগে, বিভাগীয় কমিশনারের নেতৃত্বে ‘স্মার্ট পরিসংখ্যান উন্নয়নের সোপান’ প্রতিপাদ্যে এক বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালিতে জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ স্কাউটস ও রোভার স্কাউটস-এর সদস্যসহ পরিসংখ্যান ব্যুরোর বিভাগীয়, জেলা ও মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ