রাজশাহীতে জাতীয় ভোটার দিবস উদযাপন

আপডেট: মার্চ ২, ২০২১, ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (২ মার্চ) সকাল সাড়ে ১০ টায় পায়রা ও বেলুন উড়িয়ে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দিবসের উদ্বোধন করা হয়। রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সিনিয়র জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম।
এ সময় জাতীয় ভোটার দিবস উপলক্ষে বিশেষ সেবার আওতায় যাদের বয়স ১৮ বছর পূর্ণ বছর হয়েছে, এখনো ভোটার হয়নি নতুন ভোটার করা ও ২০২৯ সালে ভোটারদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়। এবং এনআইডি সংক্রান্ত সকল সেবা প্রদান করা হয়।
অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর জানান, তৃতীয় বারের মত এই দিবসটি সারা দেশে সুন্দর ভাবে পালন করা হলো। এই স্মার্ট কার্ড বিতরণের মাধ্যমে একজন নাগরিক হিসেবে মানুষ তার অধিকার সমন্ধে সচেতন হবে। একজন নাগরিক ভোটার হিসেবে নিজের দায়িত্ব নিয়ে দেশের কাজে মানুষ আরো সচেতন হবে। এই দিবসটি এখন উৎসবে পরিণত হয়েছে।
সিনিয়র জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম বলেন, ভোটার দিবস উপলক্ষে নাগরিকদের জন্য বিশেষ সেবার কার্যক্রম তা পরিচালিত হচ্ছে। যারা নতুন ভোটার হয়েছে তাদের স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে। পাশাপাশি যারা নতুন ভোটার যাদের ১৮ বছর পূর্ণ হয়েছে তাদের নাম নিবন্ধন করা হচ্ছে। পাশাপাশি এনআইডি সংক্রান্ত যাবতীয় সকল সেবা তা প্রতিদিনের ন্যায় আজ বিশেষ ভাবে পরিচালিত হয়েছে। এই কার্যক্রম আঞ্চলিক নির্বাচন কার্যলয়, সিনিয়র জেলা নির্বাচন কার্যালয় ও নগরীর যে দুইটি থানায় নির্বাচন অফিস ছিলো এই চারটি অফিসে একত্রে অনুষ্ঠানটি করা হয়েছে। পাশাপাশি রাজশাহীর ৯ টি উপজেলা ও বিভাগের আটটি জেলায় এই কার্যক্রম করা হচ্ছে।