রাজশাহীতে জিনের রাণীর ২ বছরের সশ্রম কারাদন্ড

আপডেট: মার্চ ৪, ২০২১, ১০:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে জিনের রাণীকে ২ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার (০৪ মার্চ) বেলা ৪ টায় এ রায় ঘোষণা করেন রাজশাহীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম। রাষ্ট্র পক্ষের ১৩ জন সাক্ষির সাক্ষ্য গ্রহন ও জেরার প্রেক্ষিতে আসামি রাহেলা বেগম (৫০) এর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় দন্ডবিধির ৪২০ ধারায় তাকে এ কারাদন্ড দেওয়া হয়। সেই সাথে পাঁচ হাজার টাকা অর্থ দন্ড, অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।দন্ডপ্রাপ্ত আসামি রাজশাহী জেলার মোহনপুর উপজেলার পোল্লাকুড়ি, বর্তমান বড়াইল গ্রামের ছুইপ সোনার স্ত্রী।
আদালত সূত্র থেকে জানা যায়, আসামি রাহেলা বেগম (৫০) দীর্ঘদিন ধরে জিন দ্বারা বিভিন্ন মানুষের রোগের চিকিৎসা করার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করে আসছিলেন। এক পর্যায়ে অসুখ না সারায় ভূক্তভোগীরা টাকা ফেরত চাইলে জিন দ্বারা মেরে ফেলার হুমকি দেয়। এছাড়াও তিনি এলাকার বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণামূলকভাবে সাত লক্ষাধিক টাকা আত্মসাত করে পলাতক ছিলেন। এক পর্যায়ে তাকে জনগণ ধৃত করে মোহনপুর থানায় সোপর্দ করেন।
মামলায় রাষ্ট্রপক্ষে মামলা পতিচালনা করেন অ্যাডভোকেট শামসুদ্দিন এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আকতারুল আলম বাবু। রায় ঘোষণার সময় আসামি কাঠগড়ায় হাজির থাকায় তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে প্রেরণ করা হয়।