রাজশাহীতে দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র পরিদর্শনে বিভাগীয় কমিশনার

আপডেট: মে ২১, ২০২৪, ২:২২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে দূর্গাপুর, পুঠিয়া ও বাগমারা উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার।

মঙ্গলবার (২১ মে) সকাল থেকেই বেলপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বানেশ্বর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। এসময় তিনি ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদানে আশ্বস্ত করেন। সেখানে বৃষ্টি উপেক্ষা করে নারী ও তরুণ ভোটারদের উপস্থিতি বেশি ছিল।

এসময় বিভাগীয় কমিশনার বলেন, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে। কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই সকাল ৮টা থেকে দূর্গাপুর, পুঠিয়া ও বাগমারা উপজেলায় ২৬৭টি ভোট কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃষ্টির কারণে সকালের দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও সময়ের সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করেছে।

তিনি আরো জানান, দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথাও থেকে এখনো পর্যন্ত বড় কোন সহিংসতার খবর পাইনি। সুষ্ঠু, গ্রহণযোগ্য, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। স্বাচ্ছন্দ্যে ও উৎসবমুখোর পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা। অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনে আমরা অঙ্গীকারবদ্ধ।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার শাখার উপপরিচালক মো. আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা কল্যাণ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক টুকটুক তালুকদার, পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার একেএম নূর হোসেন নির্ঝর, সহকারী কমিশনার (ভূমি) পুঠিয়া দেবাশীষ বসাক।

দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কল্যাণ চৌধুরী জানান, দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দূর্গাপুর, পুঠিয়া ও বাগমারা উপজেলায় শান্তিপূর্ণ ভোট শুরু হয়েছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া কোথাও বড় ধরনের কোনো সহিংসতা হয়নি। বিশৃঙ্খলা মোকাবিলায় পুলিশ, র‌্যাব, আনসার ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)সহ সকল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে।

তিনি আরো জানান, পুঠিয়া উপজেলার মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৮ ও ভোট কক্ষের সংখ্যা ৫১৩, দুর্গাপুরে ভোট কেন্দ্রের সংখ্যা ৬৭ ও ভোট কক্ষের সংখ্যা ৪৭২, বাগমারায় ভোট কেন্দ্রের সংখ্যা ১২২ ও ভোট কক্ষের সংখ্যা ৭৪৭ টি। পুঠিয়া উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৯৯৮ জন।

এর মধ্যে নারী ভোটার ৯১ হাজার ৮৬২ জন এবং পুরুষ ভোটার ৯০ হাজার ১৩৬ জন। দুর্গাপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ১লাখ ৫৯ হাজার ৯৩২ জন- এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮০ হাজার ৫১ জন এবং নারী ভোটার ৭৯ হাজার ৮৮১ জন। বাগমারা উপজেলার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১০ হাজার ৯৭১ জন- এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৫৮২ জন এবং নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ৩৮৯ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ