রাজশাহীতে নতুন করে ১০ জনের করোনা শনাক্ত

আপডেট: জুন ৮, ২০২০, ১১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর দুটি ল্যাবে আজ ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরীতে ৫ জন, মোহনপুরে দুই জন, বাঘায় ১ জন, পবায় ২ জন ও নওগাঁ জেলায় একজন। সোমবার (৮ জুন) রাজশাহীর দুটি ল্যাবে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে মোট ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে ১০ জনই রাজশাহীর। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৭ জন।
রাজশাহীর আক্রান্তরা হলেন, নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের ফারজানা (২০) ও জান্নাতুল ফেরদৌস (৩৬), ২৪ নম্বর ওয়ার্ডের মো. শামীম হোসেন (১৮), ১৮ নম্বর ওয়ার্ডের মুস্তাফিজুর রহমান (৫৩), রাজশাহী নগরীর রইস উদ্দিন (৪৫), নগরীর মাসুদুল আলম (৪৯), বাঘা উপজেলার খালেক (৫৫), মোহনপুরের খায়রুল ইসলাম (২৮), ও লুৎফর (৫২), পবা উপজেলার আবু সাইদ (৩৫),
রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা ৮ জুন পর্যন্ত ৮৭ জন। এ পর্যন্ত ২৩ রোগি সুস্থতা লাভ করেছে। এ পর্যন্ত ৬৮ জন আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। ১ মার্চ থেকে ৮ জুন পর্যন্ত সময়ে রাজশাহীতে করোনা আক্রান্ত ৩ রোগির মৃত্যু হয়েছে। এদের একজন নওগাঁয় শনাক্ত, রাজশাহী মিশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
সূত্র মতে, রাজশাহীতে সবচেয়ে বেশি করোনা পজিটিভ শনাক্ত হয়েছে রাজশাহী সিটি করপোরেশন এলাকা ও তানোর উপজেলায়। রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ২৫ জন করোনা রোগি শনাক্ত হয়েছেÑ এর মধ্যে হোম আইসোলেশনে আছেন ২২ জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে মিশন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২ জন। সিটি করপোরেশন এলাকায় ২ জনের মৃত্যু হয়েছে। মৃত একজন নওগাঁয় শনাক্ত হয়ে রাজশাহী মিশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।