রাজশাহীতে পর্যাপ্ত মজুদ আছে সিনোফার্মের টিকা

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২১, ১০:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী নগরী ও জেলায় দেওয়া হচ্ছে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ। এখন পর্যন্ত পর্যাপ্ত মজুদ রয়েছে এই টিকা। আর মর্ডানার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া অব্যাহত রয়েছে। তবে অন্য টিকা না থাকায় তা দেওয়া বন্ধ রয়েছে। রাজশাহী সিভিল সার্জন অফিস বিষয়টি নিশ্চিত করেছেন। অন্য টিকাগুলো কবে আসবে তা নিশ্চিত করে বলতে পারেনি সিভিল সার্জন অফিস। তারা জানাচ্ছে, কেন্দ্রীয়ভাবে তাদের কিছু বলা হয়নি।

তাই অন্য টিকার বিষয়ে এখন কিছু জানানো যাচ্ছে না। শুধু সিনোফার্ম পর্যাপ্ত পরিমাণে মজুদ রয়েছে। এখন পর্যন্ত রাজশাহীতে প্রথম ডোজের টিকা পেয়েছে ৫ লক্ষ ৯৯ হাজার ৫৪০ জন। আর দ্বিতীয় ডোজের টিকা পেয়েছে ৪ লক্ষ ৩০ হাজার ৫৪৭ জন। আবেদনকারীর সংখ্যা ১০ লাখের অধিক।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাজশাহী নগরীতে সিনোফার্মার সাথে মর্ডানার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া অব্যাহত রয়েছে। মঙ্গলবার রাজশাহী নগরীতে টিকা নিয়েছে মোট ৪ হাজার ৮৬৩ জন। সিনোর্ফামের প্রথম ডোজ ১৮৭৯ জন ও দ্বিতীয় ডোজের টিকা পেয়েছে ২৭৪৫ জন। নগরীর মহিলা ক্রীড়া কমপ্লেক্্র এর দায়িত্বরত স্বাস্থ্যকর্মী নিউটন জানান, সকাল ৮ টা হতে বেলা ২ টা পর্যন্ত টিকা দেওয়া হয়েছে। কয়েকদিন ভিড় কম থাকলেও কেন্দ্রে ভিড় বেড়েছে। সবাই লাইন ধরে সুন্দরভাবে টিকা নিচ্ছে।

রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, টিকা কবে আসবে এখন পর্যন্ত আমাদের কিছু জানানো হয়নি। তাই এই বিষয়ে কিছু বলতে পারবো না। এখন পর্যন্ত সিনোফার্মা প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। এই টিকাই পর্যপ্ত পরিমাণে রয়েছে। এছাড়া মর্ডানার দ্বিতীয় ডোজের টিকা দেওয়ার কার্যক্রম অব্যাহত আছে।

রাজশাহী সিটি কপোরেশনের প্রধান স্বাস্থ্যকর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, নগরীতে তিনটি কেন্দ্রে টিকার কার্যক্রম চলছে। সকাল ৮ টা হতে বেলা ২ টা পর্যন্ত সিনোফার্মার প্রথম ও দ্বিতীয় ডোজ ও মর্ডানার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হচ্ছে। তিনটি কেন্দ্র থাকলেও মহিলা ক্রীড়া কমপ্লেক্্র কেন্দ্রে সবচেয়ে বেশি ভিড় রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ