রাজশাহীতে প্রশিক্ষণে থাকা বিজিবি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

আপডেট: June 19, 2020, 10:10 pm

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) প্রশিক্ষণে থাকা এক সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বিজিবির রাজশাহী সেক্টরের মোটরযান বিভাগ থেকে তার লাশটি উদ্ধার করা হয়। বিজিবি এবং পুলিশ বলছে, তারা ধারণা করছেন ওই বিজিবি সদস্য আত্মহত্যা করেছেন।
নিহত বিজিবি সদস্যের নাম ফরহাদ হোসেন (২৯)। তিনি একজন সিপাহী। ফরহাদ চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে বিজিবির ৫৯ ব্যাটালিয়নে কর্মরত ছিলেন। প্রশিক্ষণের জন্য তিনি রাজশাহী সেক্টরে এসেছিলেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার ইব্রাহিমপুরের বাজিতপুর। বাবার নাম আবদুর রহিম।
বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, প্রাথমিকভাবে তারা ধারণা করছেন সিপাহী ফরহাদ হোসেন আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টা থেকে ৪টার মধ্যে ঘটনাটি ঘটেছে। শুক্রবার (১৯ জুন) সকালে ঝুলন্ত লাশ দেখে নগরীর চন্দ্রিমা থানা পুলিশকে জানানো হয়। এরপর সুরতহাল প্রতিবেদন করে পুলিশ ময়নাতদন্তের জন্য লাশটি রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে নিয়ে যায়।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, ফরহাদ আত্মহত্যা করেছেন বলেই তারা মনে করছেন। লাশ ময়নাতদন্তের পর আইনি প্রক্রিয়া শেষে হস্তান্তর করা হয়েছে। আর একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।