রাজশাহীতে পয়েন্ট মিসে অন্য লাইনে ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেন

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ৯:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


এবার পয়েন্ট মিস করে অন্য লাইনে গিয়ে আবারো ফিরে আসলো ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেন। রাজশাহী রেলওয়ে স্টেশনে বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে সাড়ে চারটায় এই ঘটনা ঘটেছে। পরে ‘ঢালারচর এক্সপ্রেস’ নামের ট্রেনটি পেছনে এসে আবার গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়।
এই ঘটনার বিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের একজন প্রতিনিধি জানান, একটি তদন্ত কমিটির নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক জরুরি সভায় ভারতে অবস্থান করছেন। বিষয়টি আমরা শুনেছি। স্টেশন কর্তৃপক্ষকে বলা হয়েছে তদন্ত কমিটি গঠন করতে। সেই সঙ্গে দ্রুত জানাতে এই ঘটনা কী কারণে ঘটলো।
সরেজমিনে গিয়ে দেখা গেছে- ট্রেনটি সাড়ে চারটায় রাজশাহী থেকে পাবনার ঢালারচর স্টেশনের উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু রাজশাহী রেলওয়ে স্টেশনের অপর লাইনে ঢুকে পড়ে ট্রেনটি। ট্রেনচালক সামনে রেললাইন না দেখে বাড়ি-ঘর দেখে বিষয়টি বুঝতে পারে। ট্রেন ভুল পথে প্রবেশ করেছে। এতে চালক ট্রেনটি থামিয়ে দেন।
এরপরে আবার ট্রেনটি স্টেশনে ফিরে আসে। এরপরে পয়েন্ট ঠিক করে রাজশাহী রেলওয়ে স্টেশনের কর্মীরা। দ্রুত এক ব্যক্তি ট্রেন ছাড়ার অনুমতি নিয়ে চালককে দেন। ট্রেন আবার ছেড়ে যায়।
পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ বলেন, ‘আমি আপনার থেকে বিষয়টি শুনলাম। আমাকে কেউ জানায়নি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ